ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঢাকা-প্যারিস ফ্লাইট চালুর উদ্যোগ নেওয়া হবে: ড. মোমেন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ঢাকা-প্যারিস ফ্লাইট চালুর উদ্যোগ নেওয়া হবে: ড. মোমেন

ঢাকা: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ঢাকা-প্যারিসের মধ্যে সরাসরি ফ্লাইট চালু করার জন্য ফরাসি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করা হবে। এছাড়া দেশের বিমান বন্দরগুলোর পরিষেবা উন্নয়নে পদক্ষেপ নেবে সরকার।

প্যারিসে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  

শনিবার (২৯ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

পররাষ্ট্রমন্ত্রী গত ২৮ ফেব্রুয়ারি (শুক্রবার) প্যারিসে বাংলাদেশ দূতাবাস  পরিদর্শন করেন। তিনি এ সময় দূতাবাসের কনস্যুলার সার্ভিস সুবিধাগুলো সম্পর্কে জানেন। একইসঙ্গে উপস্থিত সেবা প্রার্থীদের সঙ্গে দূতাবাসের দেওয়া পরিষেবার মান সম্পর্কে খোঁজ খবর নেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদযাপনের জন্য প্যারিস দূতাবাসের প্রস্তুতি সম্পর্কেও তিনি অবগত হন।

পরে পররাষ্ট্রমন্ত্রী প্যারিসের জালালাবাদ অ্যাসোসিয়েশনের সম্মানে অনুষ্ঠিত একটি সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন। সেখানে দু’জন মেয়র এবং  ফ্রান্সের বিভিন্ন শহর থেকে কয়েকজন কাউন্সিলর উপস্থিত ছিলেন। ফরাসি প্রতিনিধিরা জলবায়ু পরিবর্তনের ঝুঁকি মোকাবিলায় সক্রিয় ভূমিকা পালনের জন্য বাংলাদেশ সরকারের প্রশংসা করেন।  

সংবর্ধনা অনুষ্ঠানে প্রবাসীদের উদ্বেগের প্রতিক্রিয়া জানাতে গিয়ে ড. মোমেন বলেন, সরকার বিমান বন্দরগুলোর পরিষেবা উন্নয়নে পদক্ষেপ নেবে এবং জমি দখলকারীদের বিচারের জন্য একটি বিশেষ ট্রাইব্যুনাল গঠন করবে।

ফ্রান্স আওয়ামী লীগ আয়োজিত আরেকটি সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দেন ড. মোমেন। সভায় স্থানীয় আওয়ামী লীগ নেতারা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপনে ইউনেস্কোর সঙ্গে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশ সময়: ১৭৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০১৯
টিআর/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।