ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হলেন ড. নূর 

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান হলেন ড. নূর 

ঢাকা: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ-এর উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) উৎসবমুখর পরিবেশে সারাদেশে আইইবির কেন্দ্রসমূহে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। সারাদেশে ৮ আট হাজার ভোটার রয়েছেন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি রাতে  আইইবির নির্বাচন কমিশন ফল ঘোষণা করে। ফলাফলে বিডিইউ উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর বিপুল ভোটে নির্বাচিত হয়েছেন।  


প্রতিক্রিয়ায় ড. মুনাজ আহমেদ নূর বলেন, আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগে সারা দেশের সিভিল ইঞ্জিনিয়াররা যুক্ত রয়েছেন। এই নির্বাচনে জয়ী হওয়ার মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সিভিল ইঞ্জিনিয়ারদের সঙ্গে নিয়ে উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে একযোগে কাজ করার নতুন প্ল্যাটফর্ম তৈরি হলো। আমি এই মিশনে সফলভাবে কাজ করতে সংশ্লিষ্টদের সহযোগিতা চাই।  

তিনি বলেন, এ বছরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে  সিভিল ইঞ্জিনিয়ারদের নিয়ে বর্ণাঢ্য আয়োজনে মুজিববর্ষ উদযাপন করা হবে।
 
বিডিইউ উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর এর আগেও আইইবির সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ভাইস চেয়ারম্যান এবং বেশ কয়েকবার কেন্দ্রীয় কাউন্সিল মেম্বার নির্বাচিত হয়েছেন।
 
এছাড়া জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য এবং ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটির) উপাচার্য হিসেবেও দায়িত্ব পালন করেছেন তিনি। তিনি প্রধানমন্ত্রীর নেতৃত্বাধীন ডিজিটাল বাংলাদেশ টাস্কফোর্সের অন্যতম সদস্য।
 
এদিকে আইইবি সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান পদে নির্বাচিত হওয়ায় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর-কে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি,বাংলাদেশ পরিবার।  

এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দা য়িত্ব) মো. আশরাফ উদ্দিন,সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মুহাম্মদ শাহীনূল কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।