ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ভারতীয় কাপড়সহ ১৩ পাচারকারী আটক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
ভারতীয় কাপড়সহ ১৩ পাচারকারী আটক 

পটুয়াখালী: বিপুল পরিমাণ ভারতীয় শাড়ি, থ্রি-পিচ ও বিভিন্ন ধরনের কাপড় পাচারকালে কুয়াকাটা সংলগ্ন বঙ্গোপসাগর থেকে ‘এফবি শিবশা’ নামে মাছ ধরা একটি ট্রলারসহ ১৩ জন চোরাকারবারিকে আটক করেছে কোস্টগার্ড সদস্যরা।

আটক ব্যক্তিদের মধ্যে অধিকাংশের বাড়ি সাতক্ষীরায়।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) দুপুরে কোস্টগার্ড অভিযান চালিয়ে ভারতীয় এসব কাপড় জব্দ করলেও শনিবার দুপুর পর্যন্ত কী পরিমাণ তা নিশ্চিত করতে পারেনি।

এছাড়াও এখন পর্যন্ত তাদের পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো বক্তব্য দেওয়া হয়নি। ধারণা করা হচ্ছে জব্দকৃত কাপড়ের মূল্য তিন কোটি টাকা। আটক ট্রলারের মালিক সাতক্ষীরার মো. আক্কাস আলী।

আটক পাচারকারীরা হচ্ছেন- সাতক্ষীরা এলাকার মো. রবিউল (৩৪), মো. নজরুল ইসলাম (৪০), ইসমাইল গাজী (৩৪), আল-আমীন (২২), সাইফুল ইসলাম (২৭), মো. দেলোয়ার (৩২), আসাদুল ইসলাম (৩৫), মো. রাব্বি (১৮), মো. সেলিম গাজী (৩৫), মো. খাদিমুল ইসলাম (৪২), মো. জাকির (৪২), খুলনার পাইকগাছার মো. জামাল সরদার (৪০) ও পটুয়াখালীর লাউকাঠী গ্রামের মো. লিটন হোসেন হাওলাদার (৩৯)।

এ ব্যাপারে কোস্টগার্ড নিজামপুর চিফ প্যাটি অফিসার মো. ফারুক আহম্মেদ জানান, কলকাতা থেকে কাপড় আনার জন্য গত বুধবার এই ট্রলার নিয়ে চোরাকারবারিদের একটি চক্র কাকদ্বীপ যায়। সেখান থেকে চোরাকারবারির মূল হোতাদের নির্দেশে কুয়াকাটা থেকে ১৮ কিলোমিটার গভীর বঙ্গোপসাগর থেকে পূর্ব দিকে খুলনা-সাতক্ষীরার দিকে যাওয়ার সময় টহলরত কোস্টগার্ডের সন্দেহ হলে ধাওয়া করে ট্রলারটি আটক করে। আটক হওয়া চোরাকারবারি চক্রের সদস্যদের এবং ভারতীয় কাপড়গুলো মহিপুর থানা পুলিশের কাছে হস্তান্তর করা হবে।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।