ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
মৌলভীবাজারে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত

মৌলভীবাজার: মৌলভীবাজার সদর উপজেলায় ডাকাতি করে পালানোর সময় পুলিশের সঙ্গে কথিত ‘বন্দুকযুদ্ধে’ বুলু মিয়া নামে এক ডাকাত সর্দার নিহত হয়েছে। এ ঘটনায় আহত হয়েছে ওসিসহ পাঁচ পুলিশ সদস্য। ঘটনার সময় আটক করা হয়েছে দুই ডাকাতকে।

শনিবার (২৯ ফেব্রুয়ারি) ভোর সাড়ে ৪টার দিকে সদর উপজেলার কাগাবালা ইউনিয়নের আতানগিরি এলাকার ভোরুতলায় স্থানীয় প্রাইমারি স্কুলের সামনে এ ‘বন্দুকযুদ্ধ’ হয়। বুলু মিয়ার বাড়ি সিলেটের ওসমানী নগর এলাকায়।

আটকরা হলেন- সিলেটের বিয়ানীবাজার আঙ্গুরা গ্রামের আব্দুল বারীর ছেলে লাল মিয়া (৪৫) ও মৌলভীবাজার সদর উপজেলার আতানগিরি গ্রামের হায়দর মিয়ার ছেলে আফজাল মিয়া (২৮)।

আহত পুলিশ সদস্যরা হলেন- মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলমগীর হোসেন, উপ পরিদর্শক (এসআই) কোরবান আলী, কনস্টেবল নিলয় পাল, সুরঞ্জিত রায় ও নিরুপম পাল।

পুলিশ জানায়, শনিবার ভোরে সদর উপজেলার নাজিরাবাদ ইউনিয়নের কমলাকলস গ্রামের ছালিক বেগ মাস্টারের বাড়িতে ডাকাতি সংঘটিত হচ্ছে ৯৯৯ এর মাধ্যমে এমন খবর পেয়ে মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার জিয়াউর রহমান ও মডেল থানার ওসি আলমগীর হোসেনের নেতৃত্বে পুলিশের একটি দল ডাকাতি করে পালিয়ে যাওয়ার সময় ১২ জনের সংঘবদ্ধ  ডাকাতদলের পিছু নেয়।  

এ সময় ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়লে আত্মরক্ষার্থে পুলিশ পাল্টা গুলি চালালে ডাকাতদলের সর্দার দুলু মিয়া গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলে মারা যায়। ঘটনার সময় অন্য ডাকাতরা পালিয়ে গেলেও দু’জনকে আটক করতে সক্ষম হয় পুলিশ।

মৌলভীবাজার মডেল থানার ওসি আলমগীর হোসেন চিকিৎসাধীন অবস্থায় বাংলানিউজকে বলেন, ডাকাতরা সিলেট থেকে ডাকাতি করে মৌলভীবাজারে পুনরায় এসে ডাকাতি করে। আমাদের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত সর্দার বুলু নিহতসহ দুই ডাকাতকে আটক করা হয়েছে। এ ঘটনায় আমরা পাঁচ জন আহত হয়েছি। ডাকাতির মালামাল শতভাগ উদ্ধার করা গেছে।

বাংলাদেশ সময়: ১০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad