bangla news

‘নারী নির্যাতনকারী নিশ্চিহ্ন করাই হবে মুজিববর্ষের অঙ্গীকার’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৯:৪৮:৫৯ পিএম
আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম, ফাইল ফটো

ঢাকা: নারী ও শিশু নির্যাতনকারী অশুভ শক্তি নিশ্চিহ্ন করাই মুজিববর্ষের অঙ্গীকার হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের বর্ধিত সভায় এ কথা বলেন তিনি। আগামী ১ মার্চ সোহরাওয়ার্দী উদ্যানে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে ১৪ দলের অনুষ্ঠেয় সমাবেশ সফল করতে এ বর্ধিত সভার আয়োজন করা হয়।

সভায় মোহাম্মদ নাসিম আগামী ১ মার্চ বিকেল ৩টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানের ‘শিখা চিরন্তন’ প্রাঙ্গণে নারী ও শিশু নির্যাতনবিরোধী সমাবেশে শিক্ষক, শিক্ষার্থী, বুদ্ধিজীবী, কবি, সাহিত্যিকসহ সর্বস্তরের মানুষকে অংশগ্রহণ করার জন্য আহ্বান জানিয়েছেন।

মোহাম্মদ নাসিম বলেন, পৃথিবীর কোনো দেশে সামাজিক আন্দোলন সফল করা রাষ্ট্র বা সরকারের একার পক্ষে সম্ভব নয়। এক্ষেত্রে সবার এগিয়ে আসতে হয়। ১৪ দলের সমাবেশের মাধ্যমে যে সামাজিক আন্দোলন শুরু হবে, সেখানে সব শ্রেণি-পেশার মানুষকে অংশ নেওয়ার আহ্বান জানাচ্ছি। বাঙালি জাতি গৌরব-আনন্দের সঙ্গে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উদযাপনের সুযোগ পেয়েছে। তাই আমাদের শপথ নিতে হবে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ, জঙ্গি নির্মূল ও দানবীয় শক্তি পরাস্ত করার। আর এদের প্রতিরোধ করাই হবে মুজিববর্ষের অঙ্গীকার।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহাম্মদ মন্নাফির সভাপতিত্বে সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   মুজিববর্ষ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 21:48:59