bangla news

প্রতিবেশীর আগুনের আঁচ পাশের ঘরেও পড়ে, ভারত প্রসঙ্গে কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৮:৪২:১২ পিএম
আওয়ামী লীগের সধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: শাকিল আহমেদ

আওয়ামী লীগের সধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, ছবি: শাকিল আহমেদ

ঢাকা: মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে ওঠা বন্ধুরাষ্ট্র ভারতকে বাদ দিয়ে আমরা মুজিববর্ষ উদযাপন করতে পারি না- বলেছেন আওয়ামী লীগের সধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে তিনি আলোচনার মাধ্যমে ভারতের চলমান অভ্যন্তরীণ সমস্যা দ্রুত সমাধানের আহ্বানও জানিয়েছেন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকেলে স্বৈরাচারবিরোধী আন্দোলনে শহীদ সেলিম দেলোয়ার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, প্রতিবেশী ভারতের দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) ঘিরে সহিংসতা চলছে। এটা ভারতের অভ্যন্তরীণ সমস্যা হলেও প্রতিবেশীর বাড়িতে আগুন লাগলে পাশের ঘরে আঁচ লাগে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা আহ্বান জানাই আলাপ-আলোচনা করে এই আভ্যন্তরীণ সমস্যা সমাধান করার। মুক্তিযুদ্ধের সময় রক্তের অক্ষরে যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে, সেটা আমরা বিসর্জন দিতে পারি না।

‘এ বছর আমরা মুজিববর্ষ উদযাপন করব। মুজিববর্ষে ভারতকে যদি বাদ দিই, সেটা অকৃতজ্ঞতা দেখানো হবে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে ওঠা বন্ধু ভারতকে বাদ দিয়ে আমরা মুজিববর্ষ উদযাপন করতে পারি না। আমরা আহ্বান জানাই তারা আলোচনা করে দ্রুত এই চলমান সমস্যা সমাধান করবে।

আলোচনায় ওবায়দুল কাদের চলমান অপকর্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানিয়েছেন। তিনি বলেছেন, শেখ হাসিনা অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তিনি দলের লোককেও ছাড় দিচ্ছে না। এই শুদ্ধি অভিযানে সহযোগিতা করার জন্য আমি সবাইকে অনুরোধ করছি।

শহীদ সেলিম দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

আরও পড়ুন>> বিদ্যুতের দাম সামান্য বাড়ানো হয়েছে: কাদের

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 20:42:12