ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

দেশের তরুণরাই এবার চাকরি দেবে: পলক 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
দেশের তরুণরাই এবার চাকরি দেবে: পলক 

লালমনিরহাট: ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, আগামী বছরে দেশের প্রতিটি জেলায় হাইটেক পার্ক নির্মাণ করা হবে। যেখানে তরুণরা শুধু চাকরিই করবে না তারা দেশের তরুণদের চাকরি দেবে।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে লালমনিরহাট শহরের সাপ্টানা এলাকায় হাইটেক পার্ক নির্মাণের স্থান পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

প্রতিমন্ত্রী আরও বলেন, পিছিয়ে পড়া বিলুপ্ত ছিটমহলবাসীরা এখন থেকে প্রযুক্তির মাধ্যমে ই-মার্কেটিং এর সুবিধা নিয়ে নিজেদের পণ্য বাইরে বিক্রির সুযোগ পাবেন।

দীর্ঘদিন নাগরিক সুবিধাবঞ্চিত ছিটমহলবাসী এখন ভিডিওর মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকের কাছ থেকে উন্নত স্বাস্থ্যসেবা নিতে পারবেন।

ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী বলেন, এ অর্থ বছরে একশ কোটি টাকা বরাদ্দের মধ্যে ৫০ কোটি টাকা ব্যয়ে ৮টি শেখ কামাল প্রযুক্তি প্রশিক্ষণ কেন্দ্রের নির্মাণকাজ চলমান, ১১টি প্রক্রিয়াধীন রয়েছে। ২০২১ সালের মধ্যে ৬৪ জেলায় প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। যেখানে লাখ লাখ শিক্ষিত বেকার তরুণ-তরুণী নিজে আত্মকর্মসংস্থান সৃষ্টি করে অন্যকে চাকরি দেওয়ার সুযোগ পাবে। পর্যায়ক্রমে জেলা, উপজেলা, পৌরসভা তথা প্রত্যন্ত অঞ্চলে প্রযুক্তিসেবা পৌঁছে দেওয়া হবে। আইসিটি খাতে এই অভাবনীয় সাফল্যকে মুজিব শতবর্ষেরই উপহার হিসেবে মন্তব্য করেন তিনি।

এসময় তার সঙ্গে ছিলেন- অতিরিক্ত সচিব বিপ্লব কুমার ঘোষ, লালমনিরহাট জেলা প্রশাসক আবু জাফর, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মতিয়ার রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান কামরুজ্জামান সুজনসহ স্থানীয় নেতাকর্মীরা।

লালমনিরহাট শহরের সাপ্টানা মৌজায় ৩.৬৪ একর জমির ওপর আইটি পার্ক/ট্রেনিং কাম ইনকুবেশন সেন্টার নির্মাণের স্থান পরিদর্শন করেন ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।  

বাংলাদেশ সময়: ১৭৪২ ঘন্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।