bangla news

দিল্লির সহিংসতায় ৯ সাংস্কৃতিক ফেডারেশনের উদ্বেগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৪:৩৬:৪৫ পিএম
দিল্লির সহিংসতা, ছবি: সংগৃহীত

দিল্লির সহিংসতা, ছবি: সংগৃহীত

ঢাকা: নাগরিকত্ব সংশোধনী আইন (সিএএ) নিয়ে দিল্লিতে যে সহিংসতা শুরু হয়েছে, তাতে গভীরভাবে উদ্বেগ প্রকাশ করেছে দেশের নয় সাংস্কৃতিক ফেডারেশন।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।

বিবৃতিতে স্বাক্ষরকারীরা হলেন- সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ ও সাধারণ সম্পাদক হাসান আরিফ, বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের চেয়ারম্যান লিয়াকত আলী লাকী ও সেক্রেটারি জেনারেল কামাল বায়েজীদ, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের সভাপতি আসাদুজ্জামান নূর ও সাধারণ সম্পাদক আহ্কাম উল্লাহ, জাতীয় কবিতা পরিষদের  সভাপতি ড. মুহম্মদ সামাদ ও সাধারণ সম্পাদক তারিক সুজাত, পথনাটক পরিষদের সভাপতি মান্নান হীরা ও সাধারণ সম্পাদক আহাম্মদ গিয়াস, গণসঙ্গীত সমন্বয় পরিষদের সভাপতি  ফকির আলমগীর ও সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট, নৃত্যশিল্পী সংস্থার সভাপতি মিনু হক ও সাধারণ সম্পাদক শেখ মাহফুজুর রহমান, আইটিআই, বাংলাদেশ কেন্দ্রের সভাপতি নাসিরউদ্দীন ইউসুফ ও সাধারণ সম্পাদক দেবপ্রসাদ দেবনাথ এবং চারুশিল্পী সংসদের সভাপতি জামাল আহমেদ ও সাধারণ সম্পাদক কামাল পাশা চৌধুরী।

এতে বলা হয়, ধর্মীয় সংখ্যালঘুদের ওপর হামলা, ধর্মীয় প্রতিষ্ঠানে অগ্নিসংযোগ এবং মানবতার অপমান কোনো সভ্য সমাজে কাম্য হতে পারে না। ধর্মনিরপেক্ষতার যে বাণী ভারতের সংবিধানে লিপিবদ্ধ আছে, তার বাস্তব প্রতিফলন বিশ্বের গণতন্ত্র ও শান্তিপ্রিয় মানুষের প্রত্যাশা। আমরা সহিংসতা রোধে দ্রুত ও কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানাই।

একইসঙ্গে আমরা দেশবাসীর দৃষ্টি আকর্ষণ করে জানাতে চাই, এ ঘটনা কেন্দ্র করে কোনো মহল যাতে অশান্ত পরিস্থিতি তৈরি করতে না পারে, এরজন্য সজাগ থাকুন।

বাংলাদেশ সময়: ১৬৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
ডিএন/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভারত
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 16:36:45