bangla news

প্রযুক্তিনির্ভর শিক্ষা ব্যবস্থা গড়ে তুলতে কাজ করছে সরকার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৩:৪১:৩৭ পিএম
কথা বলছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি: বাংলানিউজ

কথা বলছেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। ছবি: বাংলানিউজ

সুনামগঞ্জ: পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, শিক্ষাক্ষেত্রে আমাদের বিশাল চিন্তা ভাবনা রয়েছে। মানবিক বিষয়গুলোকে আমরা অবহেলা করিনা, কিন্তু পৃথিবী প্রযুক্তিনির্ভর আমাদের সেদিকে যেতে হবে। তাই আমাদের শিক্ষাব্যবস্থা কেরানিনির্ভর না করে বিজ্ঞান-প্রযুক্তিনির্ভর করা হবে। সে লক্ষ্য নিয়ে কাজ করছে সরকার।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সকালে সুনামগঞ্জ সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এম এ মান্নান আরও বলেন,  আমরা দেখেছি কোনো কোনো কলেজে ২০ থেকে ২৫ হাজার শিক্ষার্থী থাকে, সেটি গ্রহণযোগ্য নয়। এখনো সিদ্ধান্ত না হলেও চিন্তা-ভাবনা রয়েছে কিভাবে এটি নিয়ন্ত্রণে রাখা যায়। প্রধানমন্ত্রী বলেছেন প্রতিটি কলেজ শিক্ষার্থীর সংখ্যা নির্ধারণ করবে ৫ থেকে ৭ হাজার। প্রয়োজন হলে আরেকটি কলেজ নির্মাণ করা হবে। 

সেই লক্ষ্যে আমরা সুনামগঞ্জে বিশ্ববিদ্যালয় করবো, ইতোমধ্যে দুইস্তর কাজ শেষ হয়ে গেছে, এখানে মেডিক্যাল কলেজের কাজ শুরু হয়ে গিয়েছে। কৃষি নিয়েও এখানে একটি প্রতিষ্ঠান করার চিন্তা ভাবনা রয়েছে।

পরিকল্পনামন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়নে যে ব্যক্তি এতো কাজ করছেন তাকে আমাদের উৎসাহ দেওয়া প্রয়োজন, সহায়তা দেওয়া প্রয়োজন। 

আমি মনে করি এটা হবে উনার প্রতি অকৃজ্ঞতা। আমাদের বর্তমান প্রজন্মের যারা রয়েছো তোমাদের কাছে অনুরোধ শক্তি, সময়, মেধা দিয়ে দেশ গঠনে প্রধানমন্ত্রীকে সহায়তা করবে। 

এমএ মান্নান বলেন, সুনামগঞ্জ সরকারি কলেজের উন্নয়নের ব্যাপারে আমাকে বলা হয়েছে। এখানে একটি একাডেমিক ভবন তৈরি হচ্ছে। তাছাড়া গাড়ির কথাও বলা হয়েছে, এখানে এমপি মহোদয় রয়েছেন আমিও সুনামগঞ্জ সরকারি কলেজে দুইটি বাসের ব্যবস্থা করে দেবো। 

সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দের সভাপতিত্বে ও সহকারী অধ্যাপক জাকির হোসন এবং মৌলী মজুমদারের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসাবহ, পুলিশ সুপার মিজানুর রহমান, কলেজের উপাধ্যক্ষ মাজহারুল ইসলাম, মুক্তিযোদ্ধা নুরুল মোমেন, বিশিষ্ট ব্যবসায়ী জিয়াউল হক প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সুনামগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 15:41:37