bangla news

আইইবি নির্বাচন বর্জন করেছে জাতীয়তাবাদী প্যানেল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৮ ৫:১৫:১৪ এএম
আইইবি নির্বাচন বর্জন করেছে জাতীয়তাবাদী প্যানেল

আইইবি নির্বাচন বর্জন করেছে জাতীয়তাবাদী প্যানেল

ঢাকা: কারচুপি, অনিয়ম ও জালিয়াতির অভিযোগে ইঞ্জিনিয়ার ইনস্টিটিউশন বাংলাদেশর (আইইবি) নির্বাচন-২০২০ বর্জন করেছে জাতীয়তাবাদী প্যানেল। এর আগে বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের একটি প্যানেল নির্বাচনও বর্জন করেছে তারা।  

বৃহস্পতিবার(২৭ ফেব্রুয়ারি) জাতীয় প্রেসক্লাবে জরুরি সংবাদ সম্মেলন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন প্রকৌশলী মো. মাহমুদ হোসেন ও প্রকৌশলী মিয়া মোহাম্মদ কাইউমের নেতৃত্বাধীন প্যানেল। 

অবিলম্বে জালিয়াতির নির্বাচন বাতিল করে গ্রহণযোগ্য ব্যবস্থাপনার অধীনে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠু নির্বাচনের দাবি জানান তারা। 

আইইবি নির্বাচনে-২০২০ প্রতিদ্বন্দ্বিতা করছে তিনটি প্যানেল। ‘বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের’ দুটি প্যানেল এবং জাতীয়তাবাদী সমর্থক একটি প্যানেল। 

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ার) নির্বাচনের ভোট গ্রহণ করা হয়। 

সংবাদ সম্মেলনে বলা হয়, আইইবির বর্তমান সভাপতি আ. সবুর সমর্থিত প্রকৌশলী নুরুল হুদার প্যানেলকে জয়ী করার জন্য ক্ষমতাসীনরা ব্যাপক অনিয়ম ও জালিয়াতির আশ্রয় নেয়। বহিরাগতদের দিয়ে আইইবি অঙ্গন দখল, ব্যালট সরবরাহ, ভুয়া ভোট প্রদান, বহিরাগতদের ভুয়া আইডি কার্ড সরবরাহ,  আসল ভোটারদের ব্যালট না দেওয়াসহ বিভিন্ন অভিযোগে নির্বাচন বর্জন করা হয়েছে বলে জানান তারা। 

বাংলাদেশ সময়‍: ০৫১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২০
এমএইচ/এসই/এমএমএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-28 05:15:14