bangla news

সত্যিকার অর্থেই আমরা জনগণের পুলিশ হতে চাই: আইজিপি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৯:০৫:৫৭ পিএম
কথা বলছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

কথা বলছেন আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। ছবি: বাংলানিউজ

ঢাকা: পুলিশ হবে জনতার, আমরা সত্যিই জনগণের পুলিশ হতে চাই বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) রাতে অমর একুশে গ্রন্থমেলা প্রাঙ্গণে পুলিশ সদস্যদের লেখা মোট আটটি বইয়ের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেন, মুজিববর্ষে আমরা জনগণের পুলিশ হওয়ার শপথ নিয়েছি। আমরা আমাদের সব সহকর্মীদের মাঝে ছড়িয়ে দিতে চাই। সত্যিকার অর্থেই আমরা জনগণের পুলিশ হতে চাই। আমাদের পাশে ও সঙ্গে থাকুন। গঠনমূলক সমালোচনা করুন। আমাদের দোষগুলো ধরিয়ে দিন।

জাবেদ পাটোয়ারী বলেন, মুক্তিযুদ্ধে পুলিশের অবদান অনেক। ২৫ মার্চ রাতে রাজারবাগে পুলিশ সদস্যরা পাকিস্তানি হানাদার বাহিনীর আক্রমণ মোকাবিলা করে জীবন দেয়। এরপর সারাদেশের পুলিশ লাইনের অস্ত্রগারগুলো খুলে দেওয়া হয়েছিল মুক্তিযোদ্ধাদের জন্য।

সারাদেশের পুলিশ লাইনে গণকবর দেখা যায়, মুক্তিযুদ্ধে পুলিশ সদস্যরা ওতপ্রোতভাবে জড়িত। তাদের স্মৃতি সংরক্ষণে কাজ করা হচ্ছে বলেও জানান তিনি।

তিনি আরও বলেন, সারা বাংলাদেশে শহীদ পুলিশ সদস্যদের নিয়ে বই প্রকাশিত করা হবে, তার কাজ চলছে। প্রতিটা জেলা পর্যায়ে কাজ করা হবে। শহীদ পরিবারের সদস্যদের সঙ্গে যোগাযোগ করা হবে। ইতোমধ্যে ময়মনসিংহ জেলার শহীদ পুলিশ সদস্যদের নিয়ে লিখা বইয়ের কাজ চলছে।

এসময় আরও উপস্থিত ছিলেন ডিএমপি কমিশনার মোহা. শফিকুল ইসলাম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের অধ্যাপক মুনতাসীর মামুন প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমএমআই/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বইমেলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-27 21:05:57