bangla news

পাটমন্ত্রী করোনা ভাইরাসে নয়, সর্দি-জ্বরে আক্রান্ত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৮:৪১:২৭ পিএম
আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

আইইডিসিআরের পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ঢাকা: ‘বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজীর করোনা ভাইরাসে নয়, সর্দি-জ্বর নিয়ে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) হাসপাতালে ভর্তি হয়েছেন। করোনা ভাইরাস বা কোভিড-১৯ রোগ হয়নি তার। তিনি সিজনাল কমন কোল্ড জাতীয় ফ্লুতে আক্রান্ত।’

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য নিশ্চিত করেছেন রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা।

ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা বলেন, বস্ত্র ও পাটমন্ত্রীর অসুস্থতা নিয়ে গুঞ্জন ছড়ানোর পর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে জানতে পেরেছি, তার নভেল করোনা ভাইরাস হয়নি। উনি (মন্ত্রী) অন্য অসুস্থতা নিয়ে সেখানে ভর্তি আছেন।

আরও পড়ুন>>>বুকে ব্যথা, জ্বর নিয়ে গোলাম দস্তগীর হাসপাতালে ভর্তি

মন্ত্রীর অসুস্থতার ধরন সম্পর্কে তিনি বলেন, ২২৯-ই নামের যে ভাইরাসের কথা বলা হচ্ছে, সেটা সাধারণ সর্দি-জ্বরের ভাইরাস। এই ভাইরাস আমাদের দেশে সবসময় আছে। ঠাণ্ডাজনিত এমন সর্দি-জ্বরকে আমরা কমন ফ্লু বা কমন কোল্ড বলে থাকি। এটা সেই জাতীয় ভাইরাস। এজন্য কোয়ারেন্টাইন পদ্ধতি বা আইসোলেশন ব্যবস্থার দরকার নেই। সুতরাং রোগ নিয়ে বিভ্রান্ত বা আতঙ্কিত হওয়ার কিছু নেই।

গোলাম দস্তগীর গাজী এখন বিএসএমএমইউ হাসপাতালের কেবিন ব্লকের ৫১১ নম্বর কেবিনে চিকিৎসাধীন আছেন।

এর আগে তিনি চলতি বছরের জানুয়ারি মাসে নিউমোনিয়াজনিত শ্বাসতন্ত্রের সমস্যা নিয়ে চিকিৎসার জন্য সিঙ্গাপুরে গিয়েছিলেন। দেশে ফিরে অসুস্থ অনুভব করেন। পরে দুইদিন ধরে ঢাকার বিআরবি হাসপাতালে চিকিৎসা নেন।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
পিএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   স্বাস্থ্যসেবা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 20:41:27