ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সারাদেশে সড়ক দুর্ঘটনায় ১৯ জনের মৃত্যু

ন্যাশনাল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫১ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০

ঢাকা: সিরাজগঞ্জ, সিলেট, ময়মনসিংহ, কুমিল্লা, রংপুর, দিনাজপুর, ঠাকুরগাঁও, মাগুরা, যশোর ও ঢাকার সাভারে মঙ্গলবার সড়ক দুর্ঘটনায় অন্তত ১৯ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন কমপক্ষে ৪৫ জন।

সিরাজগঞ্জ ও সিলেটে নিহতদের মধ্যে একই পরিবারের মোট ৬জন রয়েছেন। বিস্তারিত আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর:

সিরাজগঞ্জ: বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাশে সিরাজগঞ্জ-নাটোর মহাসড়কের রায়গঞ্জ উপজেলার নলকা নামক স্থানে বেলা ১২টার দিকে ট্রাক ও প্রাইভেটকারের মুখোমুখি সংঘর্ষে একই পরিবারের তিন সদস্যসহ মোট পাঁচ জন নিহত হন। এদের মধ্যে তিনজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- আব্দুস সালাম (৪৫), তার স্ত্রী ফারহানা বেগম (৪০) ও তাদের মেয়ে ঢাকার সিদ্ধেশ্বরী হাইস্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্রী প্রমি (১২)। এছাড়া ওই পরিবারের গৃহকর্মীও (১২) নিহত হয়।

সিলেট: ওসমানীনগরের গোয়ালাবাজারে দুপুরে  বাস-ট্রাক-প্রাইভেট কারের ত্রিমুখী সংঘর্ষে একই পরিবারের তিন সদস্যসহ চারজন নিহত হন।

হাইওয়ে পুলিশ জানিয়েছে, ওসমানীনগরের গোয়ালাবাজার এলাকায় হবিগঞ্জ থেকে আসা একটি বাস নবীগঞ্জ থেকে সিলেটগামী একটি প্রাইভেট কারকে পেছন থেকে ধাক্কা দেয়। এসময় সিলেট থেকে ঢাকাগামী অপর একটি ট্রাকের সঙ্গে ত্রিমুখী সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই কারের চালক সাহাঙ্গীর আলম (২০), কারের মালিক প্রবাসী মইনুল চৌধুরী (৩৮) ও তার মা কৈছর বিবি (৭০) মারা যান। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে যাওয়ার পথে মারা যান কারের অপর যাত্রী মইনুলের ভাই মোবাশ্বের চৌধুরী। তাদের বাড়ি সিলেটের নবীগঞ্জের আউশকান্দির বেতাপুর গ্রামে।

ময়মনসিংহ: ময়মনসিংহের ভালুকায় বিকেলে বাস চাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়।

ভালুকা মডেল থানার ওসি নরেন্দ্রনাথ সরকার মোটরসাইকেলযোগে ভালুকার কাঠালি মোড় থেকে ভালুকা উপজেলা সদরের দিকে যাচ্ছিলেন খোরশেদ আলম (৩৫) ও অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুল হামিদ (৫০)। এসময় একটি বাস (ঢাকা মেট্রো-জ-১৪-০৮২০) পেছন দিক থেকে তাদের চাপা দেয়। এতে ঘটনাস্থলেই অবসরপ্রাপ্ত সেনা সদস্য আব্দুল হামিদ মারা যান। আশঙ্কাজনক অবস্থায় খোরশেদ আলমকেভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি  করা হলে বিকেল সাড়ে চারটায় মারা যান।  

কুমিল্লা: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চান্দিনার হারিকলা মাজারের মোড়ে বিকেলে বাস ও পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে দু’জন নিহত ও পাঁচজন আহত হয়।
 
চান্দিনা থানার অফিসার ইন চার্জ (ওসি) নূরুল আবসার ও স্থানীয় রিপন আহমেদ বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে জানান, বিকাল সাড়ে চারটায় চান্দিনা উপজেলার হারিকলা মাজারের মোড়ে ঢাকা থেকে চট্টগ্রামগামী বিপুল পরিবহনের একটি যাত্রীবাহী বাসের সঙ্গে বিপরীত দিক থেকে আসা কুমিল্লা থেকে ঢাকাগামী পিকআপভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে পিকআপভ্যানের চালক (৩০) ও হেলপার (২৫) ঘটনাস্থলেই নিহত হন। তাদের পরিচয় জানা যায়নি।

আহতদের কুমিল্লা শহরের প্রাইভেট হাসপাতাল ও কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি  করা হয়েছে।  

রংপুর: রংপুর-ঢাকা মহাসড়কের দমদমা নামক স্থানে দুপুরে সড়ক দুর্ঘটনায় আনিস ম-ল (৪০) নামে এক কৃষক নিহত হন। দুর্ঘটনার পর এলাকার লোকজন প্রায় এক ঘণ্টা সড়ক অবরোধ রাখে। এসময় সড়কের উভয় পাশে বিপুল সংখ্যক যানবাহন আটকা পড়ে।
 
দিনাজপুর: সকালে বিরল উপজেলার ঝিনোর গ্রামের বাবলুর স্ত্রী রেহানা বেগম (২০) সড়ক পার হওয়ার সময় টেম্পোর ধাক্কায় গুরুতর আহত হয়ে পরে হাসপাতালে মারা যান।

দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের কর্মচারী সুজন বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডিকে এ কথা জানিয়েছেন।

ঠাকুরগাঁও: ঠাকুরগাঁও সদর উপজেলার ভাওলার হাট নামক স্থানে পাউয়ার ট্রিলারের ধাক্কায় সকালে বাইসাইকেল আরোহী জাহিরুল ইসলাম (২০) মারাত্মক আহন হন। আহত অবস্থায় তাকে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হলে দুপুরে তিনি মারা যান। তার বাড়ি সদর উপজেলা পদমপুর গ্রামের আব্দুল জব্বারের ছেলে।

যশোর: যশোর-মাগুরা সড়কের কোদালিয়ায় দুপুর একটায় দুটি বাসের মুখোমুখি সংঘর্ষে একজন নিহত এবং ৪০ জন আহত হন।

কোতয়ালি মডেল থানার সেকেন্ড অফিসার মোস্তাফিজুর রহমান জানান, ঈগল পরিবহনের একটি বাসের সঙ্গে যশোর-মাগুরা রুটের একটি যাত্রীবাহি বাসের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই বাসের চালক রাব্বি (৩০) মারা যান। এসময় আহত হন অন্তত ৪০ জন যাত্রী। আহতদের যশোর জেনারেল হাসপাতাল ও স্থানীয় কিনিকগুলোতে ভর্তি করা হয়।

মাগুরা: মাগুরার আবালপুর মঙ্গলবার বিকেলে ট্রাকের ধাক্কায় ইয়াকুব বিশ্বাস (৭৫) নিহত হন।

সাভার: সাভারে বিকেলে বালির ট্রাকের ধাক্কায় নিহত হন মিরাজ মিয়া (৩৫)।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।