bangla news

আইইবির ভোট বর্জন করলো বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৪:৪২:৩০ পিএম
কথা বলছেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতারা। ছবি: শাকিল আহমেদ

কথা বলছেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতারা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন বাংলাদেশের (আইইবি) নির্বাচনে কারচুপির অভিযোগ এনে ভোট বর্জন করেছেন বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নেতারা

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হওয়ার পর দুপুর ২টার দিকে ভোট বর্জন করেন ওই পরিষদের নেতারা। তারা ভোট বর্জন করে জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে সমাবেশ করেন।

এসময় বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের প্যানেলের প্রেসিডেন্ট প্রার্থী এসএম নজরুল ইসলামসহ দলের অন্য নেতারা বক্তব্য দেন। নির্বাচন কমিশনের চেয়ারম্যান বরাবর লিখিত অভিযোগ দেন এসএম নজরুল ইসলাম।

লিখিত অভিযোগে তিনি বলেন, আশা করেছিলাম, ২৭ ফেব্রুয়ারি নির্বাচন একটা সুষ্ঠু ভোট হবে। কিন্তু ভোট প্রদান নিয়ে যা হচ্ছে তা অভাবনীয়। দেখা যাচ্ছে ভুয়া আইডি কার্ড দিয়ে ব্যালট পেপার নিয়ে ভোট দেওয়া হচ্ছে। ভুয়া আইডি কার্ড সহজেই কোনো কোনো ব্যক্তি সংগ্রহ করে এবং তা দিয়ে ব্যালট পেপার সংগ্রহ করে ভোট প্রদান করছে। গ্রুপে গ্রুপে ব্যালট পেপার সংগ্রহ করে একসঙ্গে ভোট বুথের বাইরে দাঁড়িয়ে ব্যালট পেপারে ভোট প্রদান করতে দেখা যায়। একটি নির্বাচনের জন্য এটা কলঙ্ক। এমতাবস্থায় আমরা এই নির্বাচনের নিন্দা জানাই ও তা বর্জন করি। পুনরায় নির্বাচনের ব্যবস্থা গ্রহণ করুন ও সুষ্ঠু নির্বাচন উপহার দিন এবং আইইবিকে রক্ষা করুন।

এদিকে ভোট বর্জন করে জাতীয় প্রেসক্লাবের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন, এককভাবে সাধারণ সম্পাদক প্রার্থী ইঞ্জিনিয়ার মো. আব্দুল আলীম। এটা কোনো নির্বাচন নয়। এখানে ব্যাপক জাল ভোট দেওয়া হচ্ছে। আগেই ভোট দিয়ে রেখেছে। কোনো ইঞ্জিনিয়ার ভোট দিতে পারেনি।  প্রকৌশলী নুরুল হুদার প্যানেলের লোকেরা সব জাল ভোট দিয়েছে। আমরা পুনরায় সুষ্ঠু নির্বাচন চাই।

এসএম নজরুল ইসলাম প্যানেলের সহ-সাধারণ সম্পাদক প্রার্থী ইঞ্জিনিয়ার আবুল কাশেম বলেন, এখানে কোনো নির্বাচন হয়নি। কোনো ইঞ্জিনিয়ার ভোট দিতে পারেনি। আবদুস সবুরের নেতৃত্বে আওয়ামী-লীগ, যুবলীগ-ছাত্রলীগের নেতাকর্মীরা এসে সারারাত অবস্থান করে কারচুপি করেছে। এই নির্বাচন আমরা ঘৃণাভরে প্রত্যাখান করেছি। আমরা পুনরায় তফসিল ঘোষণার আহ্বান জানাচ্ছি। তারা এই নির্বাচনকে কলঙ্কিত করতে বুধবার (২৬ ফেব্রুয়ারি) আমাদের নেতা ঢাকা সেন্টারের চেয়ারম্যান প্রার্থী আমিনুর রশীদ মাসুদের ওপরে নির্মমভাবে হামলা করেছেন। তার ওপরে ২৬টি আঘাত করা হয়েছে। আজকের এই দিনটি দেশের সব ইঞ্জিনিয়ারদের জন্য একটা কলঙ্কের দিন। তারা আইইবিকে একটা সন্ত্রাসীদের আড্ডাখানা বানিয়েছে। এখানে সাধারণ ইঞ্জিনিয়ারদের কোনো জায়গা নেই। বাংলাদেশের জনগণ এ ধরনের ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন চায় না।

তিনি বলেন, আবদুস সবুর আওয়ামী লীগের একটি কলঙ্ক। তিনি আওয়ামী লীগকে কলঙ্কিত করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সব অর্জনকে ভুলুণ্ঠিত করেছে। মাটির সঙ্গে মিশিয়ে দিয়েছে। এই আব্দুস সবুরকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করতে হবে। আজকের এই নির্বাচন প্রেসক্লাবের সামনে থেকে প্রত্যাখান করলাম। 

এ সময় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি প্রার্থী শাহাদাত হোসেন সেলিম, আব্দুর রাজ্জাক, ঢাকা সেন্টারের চেয়ারম্যান প্রার্থী আমিনুর রশীদ মাসুদ, রেশমা, মোবিন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এমএইচ/এএটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 16:42:30