bangla news

দিল্লিতে ২ সপ্তাহ ‘কোয়ারেন্টাইনে’ থাকবেন ২৩ বাংলাদেশি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ২:৪৫:১৬ পিএম
পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম

ঢাকা: চীনের উহান থেকে ভারতীয় বিশেষ ফ্লাইটে আনা ২৩ বাংলাদেশিকে ভারতের দিল্লিতে দুই সপ্তাহের জন্য ‘কোয়ারেন্টাইনে’ রাখা হবে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এজন্য তিনি ভারতীয় বিমানবাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম ফেসবুকে জানান, ভারতীয় বিমানবাহিনীকে ধন্যবাদ। তারা আমাদের ২৩ জন ছাত্রকে ভারতীয় ছাত্রদের সঙ্গে উহান থেকে দিল্লিতে নিয়ে এসেছেন। দিল্লি থেকে ৪০ কিলোমিটার দূরে তারা সবাই দুই সপ্তাহের জন্য ‘কোয়ারেন্টাইনে’ থাকবেন।

আরও পড়ুন>>>রোহিঙ্গা প্রত্যাবাসনে পূর্ণ সহযোগিতার আশ্বাস কম্বোডিয়ার

সূত্র জানায়, উহানে আটকেপড়া ১৭২ জন বাংলাদেশি শিক্ষার্থী ছিলেন। তাদের মধ্যে নয়জন বাংলাদেশি শিক্ষার্থী ভারতের শিক্ষার্থীদের সঙ্গে একত্রে বেইজিংয়ে ভারতীয় দূতাবাসে দিল্লি ফিরতে সহযোগিতা চান। পরে বেইজিংয়ের ভারতীয় দূতাবাস তাদের দিল্লিতে ফিরতে সহযোগিতা করেন।

এদিকে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয় শংকর চীনের উহান থেকে ভারতীয় বিমানবাহিনীর বিশেষ ফ্লাইটে ৭৬ জন ভারতীয় নাগরিকের সঙ্গে বাংলাদেশ, মিয়ানমার, মালদ্বীপ, দক্ষিণ আফ্রিকাসহ সাত দেশের ৩৬ জন নাগরিককে দিল্লিতে নিয়ে আসা হয়েছে।

এর আগে বৃহস্পতিবার ৭৬ জন ভারতীয় নাগরিকদের সঙ্গে বিশেষ ফ্লাইটে ২৩ জন বাংলাদেশিকে দিল্লিতে আনা হয়।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
টিআর/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   বাংলাদেশ ভারত চীন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 14:45:16