bangla news

না’গঞ্জে চোর চক্রের ৭ সদস্য আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ২:২৯:০৯ পিএম
আটক চোর চক্রের সাত সদস্য, ইনসাটে উদ্ধার হওয়া চোরাই করা মালামাল। ছবি: বাংলানিউজ

আটক চোর চক্রের সাত সদস্য, ইনসাটে উদ্ধার হওয়া চোরাই করা মালামাল। ছবি: বাংলানিউজ

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে অভিযান চালিয়ে চোর চক্রের সাত সদস্যকে আটক করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের আদমজীনগরে র‍্যাব-১১ এর সহকারী পুলিশ সুপার নাজমুল হাসান।

এর আগে ২৬ ফেব্রুয়ারি দিনগত রাতে সিদ্ধিরগঞ্জের বাঘমারা, রুপগঞ্জের নোয়াপাড়া ও ঢাকার ডেমরায় অভিযান চালিয়ে তাদের আটক করে র‍্যাব। এ সময় চোরাইকৃত পাঁচটি স্মার্টফোন, একটি স্বর্ণের চেইন, এক জোড়া স্বর্ণের কানের দুল ও একটি হাই কনফিগারেশন ল্যাপটপ উদ্ধার করা হয়েছে।

আটকরা হলেন- শাহজালাল শাংখা (৩৫), আল কাদির জিলানী (১৯), সাদ্দাম (২৪), আরিফুল ইসলাম মিঠু (২৮), নূর উদ্দিন বাবু (২৯), সুজন (২৩), শাহিন মিয়া (৪০)।

তিনি জানান, এই চোর চক্রের সদস্যরা দীর্ঘদিন ধরে ঢাকা, নারায়ণগঞ্জ, নরসিংদীতে কখনো গণপরিবহনে সাধারণ যাত্রী বেশে অত্যন্ত চাতুর্যের সঙ্গে স্বর্ণালংকার, স্মার্টফোন, ল্যাপটপ ও নগদ টাকা চুরি করে আসছে। এছাড়া তারা ছদ্মবেশে বিয়েবাড়িতে প্রবেশ করে। পরে সুবিধাজনক সময়ে মূল্যবান জিনিসপত্র যেমন- স্বর্ণালংকার, স্মার্টফোনসহ বিভিন্ন সামগ্রী চুরি করে। এভাবে চুরির একটি মূল্যবান জিনিস তাদের হস্তগত হওয়া মাত্রই পূর্ব পরিকল্পিতভাবে বিয়েবাড়ির বাইরে অবস্থানরত তাদের দলের অন্যান্য সদস্যের কাছে হস্তান্তর করে যেন মূল চোর ধরা না পড়ে। পাশাপাশি বিয়েবাড়িতে তাদের অন্যতম টার্গেট হচ্ছে শিশু ও কিশোরী। বিয়েবাড়িতে কিশোরীদের গলা থেকে স্বর্ণের চেইন থাকায় অসাবধানতাবশত এই চত্রের অন্যতম টার্গেট হয়ে থাকে। এভাবে সারাদিন বিয়েবাড়িতে চুরি সম্পন্ন করে সেখান থেকে সু-কৌশলে চোরাইকৃত মালামালসহ বের হয়ে আসে।

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন :   নারায়ণগঞ্জ
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 14:29:09