bangla news

নাটোরে ৬ ইটভাটা মালিককে ৮ লাখ টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৭ ৩:০৮:১৭ এএম
নাটোরে ইটভাটা।

নাটোরে ইটভাটা।

নাটোর: নাটোরের লালপুর উপজেলায় অবৈধভাবে ইটভাটা পরিচালনা করার অপরাধে ছয় ইটভাটা মালিককে আট লাখ টাকা জরিমানা করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৬ ফেব্রুয়ারি)  র‍্যাব-৫ থেকে পাঠানো প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দুপুর থেকে বিকেল পর্যন্ত লালপুর উপজেলার বিভিন্ন এলাকার ছয়টি ইটভাটায় অভিযান পরিচালনা করে র‍্যাবের একটি দল।  এতে নেতৃত্ব দেন র‌্যাবের রাজশাহীর সিপিসি-২, নাটোর ক্যাম্পের কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) ও এস এম জামিল আহমেদ এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. খালিদ হাসান।

এ সময় ইটভাটা মালিকরা পরিবেশ অধিদপ্তরের কোনো বৈধ লাইসেন্স দেখাতে পারেনি। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট খালিদ হাসান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ছয় ইটভাটা মালিককে আট লাখ টাকা জরিমানা করেন। ইটভাটাগুলো হলো লালপুর উপজেলার রামকৃষ্ণপুর এলাকার এবিএম ইটভাটা, এনএবি ইটভাটা, মঞ্জিল পুকুর এলাকার ভিআইপি ইটভাটা, পাইকপাড়া এলাকার এ এইচ বি ইটভাটা, আব্দুলপুর এলাকার এমআরএ ইটভাটা ও এইচবিসি ইটভাটা। 

এদের মধ্যে এ বি এম ইটভাটার মালিককে দুই লাখ টাকা, ভি আই পি ইটভাটার মালিকাকে এক লাখ টাকা, এন এ বি ইটভাটার মালিককে এক লাখ টাকা, এ এইচ বি ইটভাটার মালিককে এক লাখ টাকা, এম আর এ ইটভাটার মালিককে দুই লাখ টাকা ও এইচ বি সি ইটভাটার মালিককে এক লাখ টাকা  করে মোট আট লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

র‍্যাব-৫ এর কোম্পানি কমান্ডার (ভারপ্রাপ্ত) জামিল আহমেদ বাংলানিউজকে সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ০৩০৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২০
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন :   নাটোর
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-27 03:08:17