bangla news

পটুয়াখালীতে নোঙর করেছে সুন্দরবন-১৪

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৮:৩৯:২৮ পিএম
এমভি সুন্দরবন-১৪ লঞ্চ। ছবি: বাংলানিউজ

এমভি সুন্দরবন-১৪ লঞ্চ। ছবি: বাংলানিউজ

পটুয়াখালী: রাত পৌনে আটটায় পটুয়াখালী নদী বন্দরে নোঙর করেছে সুন্দরবন গ্রুপে নতুন যুক্ত হওয়া জাহাজ ‘এমভি সুন্দরবন-১৪’ লঞ্চটি। আধুনিক সুবিধা সমৃদ্ধ লঞ্চটি পটুয়াখালী-বগা-ঢাকা রুটে চলাচল করবে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নৌ-বন্দরের পরিবহন পরিদর্শক জহিরুল ইসলাম বাংলানিউজকে বিষয়টি জানান।

তিনি বলেন, আগামীকাল (২৭ ফেব্রুয়ারি) পটুয়াখালী নদী বন্দরে আনুষ্ঠানিক উদ্বোধনের পর শুক্রবার বিকেলে প্রথম যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে রওনা হবে এমভি সুন্দরবন-১৪। 

যাত্রী সেবায় নতুন মাত্রা যোগ ও লঞ্চ যাত্রাকে আনন্দদায়ক করতে চারতলা লঞ্চটিতে রয়েছে পর্যাপ্ত সিঙ্গেল ও ডাবল কেবিন। রয়েছে সেমি ভিআইপি, ভিআইপি কেবিন, যার সবগুলোই শীতাতাপ নিয়ন্ত্রিত। শ্রেণি বিশেষ আলাদা ডাইনিং জোন, ফুডকোট, ক্যান্টিনও রয়েছে।

সুন্দরবন-১৪ লঞ্চটির নিচতলা ও দ্বিতীয় তলার পেছনের অংশে রয়েছে সুবিশাল ডেক এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় রাখা হয়েছে কেবিন। লঞ্চে পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থা রাখাসহ নিরাপত্তায় বয়া, লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপক যন্ত্র রাখা হয়েছে।

পাশাপাশি চতুর্থতলায় যথারীতি মাস্টারব্রিজ স্থাপন করা হয়েছে, যা ম্যানুয়্যাল ও হাইড্রোলিক সিস্টেম রাখা হয়েছে। এছাড়া লঞ্চটিতে ভিএইচএফ, ইকো সাউন্ডার, রাডারসহ আধুনিক নানান প্রযুক্তি সংযোজন করা হয়েছে।

কেবিনের ডেকোরেশনসহ পুরো লঞ্চের সাজসজ্জায় আনা হয়েছে নতুনত্ব, লঞ্চজুড়েই বসানো হয়েছে বাহারি রংয়ের আলোকবাতি, যা রাতের আলোতে এক নান্দনিক রূপ দেয় লঞ্চটিকে। বিআইডব্লিউটিএ নির্ধারিত ভাড়াতেই যাত্রীরা লঞ্চটিতে ভ্রমণ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ২০৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 20:39:28