bangla news

শিক্ষার্থীদের নিয়ে ভ্রমণ কন্যাদের সচেতনতামূলক সভা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ৪:৪৯:৩৪ পিএম
আলোচনা সভায় শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

আলোচনা সভায় শিক্ষার্থীরা। ছবি: বাংলানিউজ

ভোলা: ভোলায় শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক সভা করেছে জনপ্রিয় নারী ভ্রমণ সংগঠন 'নারীর চোখে বাংলাদেশ’।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) দুপুরে শহরের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান আবদুর রব স্কুল অ্যান্ড কলেজ ও শহীদ জিয়া আদর্শ বালিকা স্কুল হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। 

নারীদের ভ্রমণ, নারীর ক্ষমতায়ন, বয়ঃসন্ধিকালীন সমস্যা, খাদ্য ও পুষ্টি এবং আত্মরক্ষার কৌশল শেখানোসহ নানা বিষয়ে শিক্ষার্থীদের সচেতন করে তুলতেই এ সভার আয়োজন করে  ট্রাভেলেটস অব বাংলাদেশ-ভ্রমন কন্যার সদস্যরা। 

একই সঙ্গে বাংলাদেশ ও মুক্তিযুদ্ধের ওপর ডকুমেন্টরি প্রদর্শন করা হয়। এছাড়াও শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ করা হয়। 

সংগঠনের সহ সম্পাদক সামসুন নাহার সুমা, রাবেয়া বসরী রাইসা, মিতালী মণ্ডল ও আছমা আক্তার এ কার্যক্রম পরিচালনা করেন। এ সময় প্রতিষ্ঠানের  শিক্ষকরা উপস্থিত ছিলেন। এতে স্কুলের ষষ্ঠ থেকে অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা অংশ নেয়।

জানা যায়, ২০১৬ সালের ২৭ নভেম্বর ডা. সাকিয়া হক ও ডা. মানসী সাহা তুলির নেতৃত্বে সংগঠনটি প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর নারীদের ভ্রমণ ও নারীর ক্ষমতায়নে ৪ জন মেয়ে স্কুটি নিয়ে দেশের ৬৪ জেলা ভ্রমণ করেন এবং একটি করে শিক্ষা প্রতিষ্ঠানে সভা করেন। ৭৯টি ইভেন্ট ও ৫০ হাজার সদস্য নিয়ে এটি একটি বৃহত্তর সংগঠন। 

বর্ধিত কার্যক্রমের অংশ হিসেবে তারা আবারো এ কার্যক্রম শুরু করেছেন। দেশের ৪৯২টি উপজেলার দেড় হাজার স্কুলে মেয়েদের নিয়ে সচেতনতা কার্যক্রম করা হবে।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ভোলা
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-26 16:49:34