bangla news

অবৈধ ভবন: রাজউকের ২০ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৬ ১:০২:৩৫ এএম
খিলগাঁও বাসাবো এলাকায় রাজউকের অভিযান

খিলগাঁও বাসাবো এলাকায় রাজউকের অভিযান

ঢাকা: রাজধানীর খিলগাঁও বাসাবো এলাকায় নকশা বহির্ভূতভাবে অবৈধ ভবন নির্মাণ করার অপরাধে দুই ভবন মালিককে ২০ লাখ টাকা জরিমানা করেছে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। 

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) দুপুরের দিকে খিলগাঁও বাসাবো এলাকা থেকে অভিযান শুরু হয়ে কসুমবাগ এলাকায় বিকেল ৫টায় শেষ হয়। অভিযানে উপস্থিত ছিলেন রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জেসমিন আক্তার।

রাজউক অথরাইজড অফিসার ইঞ্জিনিয়ার মোবারক হোসেন বাংলানিউজকে বলেন, রাজউকের অনুমোদনবিহীন নকশা বহির্ভূতভাবে নির্মিত ও নির্মাণধীন সব ভবনের বর্ধিতাংশ ভেঙে দেওয়ার উদ্দেশ্যে এ অভিযান চলছে। 

খিলগাঁও বাসাবোর মায়াকানন এলাকার দুইটি বাড়ির মালিককে ১০ লাখ করে মোট ২০ লাখ টাকা জরিমানা করা হয়।

তিনি আরও বলেন, দক্ষিণ বাসাবোর কুসুমবাগ এলাকায় নিয়ম বর্হিভূতভাবে বিল্ডিংয়ের সম্মুখে ও পশ্চিম পাশে ৯ ফিট রাস্তার ওপরে নির্মাণ করায় একটি বিল্ডিংয়ের কিছু অংশ ভাঙা হয়। এছাড়া এ বিল্ডিংয়ের বিদ্যুৎ মিটার খুলে রাখা হয়েছে। পরবর্তীতে এলাকার আরও পাঁচটি বিল্ডিং ভাঙা হবে। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) মাতুয়াইল এলাকায় অভিযান চালানো হবে।

বাংলাদেশ সময়: ০০৫৮ ঘণ্টা,ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএমআই/এসআরএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-26 01:02:35