ঢাকা, শনিবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

রোহিঙ্গাদের জীবনমান উন্নয়নে ডব্লিউএফপি’র চুক্তি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২০
রোহিঙ্গাদের জীবনমান উন্নয়নে ডব্লিউএফপি’র চুক্তি

ঢাকা: রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এবং বিশ্ব খাদ্য কর্মসূচির (ডব্লিউএফপি) মধ্যে ঢাকায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। বিশ্বব্যাংকের অর্থায়নে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের আওতাধীন ইমার্জেন্সি মাল্টি সেক্টর রোহিঙ্গা ক্রাইসিস রেসপন্স প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নের জন্য এ চুক্তি স্বাক্ষরিত হয়।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সরকারের পক্ষে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ্ কামাল এবং ডব্লিউএফপি’র পক্ষে কান্ট্রি ডিরেক্টর রিচার্ড রিগ্যান চুক্তিতে সই করেন।
 
চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মোহসীন, প্রকল্প পরিচালক মো. আলতাফ হোসেন এবং বিশ্ব ব্যাংকের কান্ট্রি ডিরেক্টর মার্সি মিয়ান উপস্থিত ছিলেন।


 
প্রকল্পটির আওতায় জাতিসংঘের বিশেষায়িত সংস্থা হিসেবে ডব্লিউএফপি কক্সবাজারে রোহিঙ্গা ক্যাম্পে বসবাসরত জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হবে।
 
বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমআইএইচ/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

জাতীয় এর সর্বশেষ