ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

মঠবাড়িয়ায় জমি দখলচেষ্টায় বৃদ্ধাসহ ৩ নারীকে মারধর-ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
মঠবাড়িয়ায় জমি দখলচেষ্টায় বৃদ্ধাসহ ৩ নারীকে মারধর-ভাঙচুর

পিরোজপুর: পিরোজপুরের  মঠবাড়িয়া উপজেলার পশ্চিম পাতাকাটা গ্রামে প্রতিপক্ষের ভাড়াটিয়া সন্ত্রাসীরা এক বৃদ্ধাসহ তিন নারীকে মারধর করে বসতঘর গুড়িয়ে দিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এসময় ভাড়াটিয়া সন্ত্রাসীদের তাণ্ডবে এলাকায় ভীতি ছড়িয়ে পড়ে বলে জানান ভুক্তভোগীরা।

খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে রুহুল (২৫) ও ইয়াসিন (২২) নামে ২ সন্ত্রাসীকে আটক করেছে। এ ঘটনায় ভুক্তভোগী নুরুন্নাহার বেগম বাদী হয়ে ১৯ জনের বিরুদ্ধে মঠবাড়িয়া থানায় একটি মামলা দায়ের করেছেন।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকালে এ ঘটনা ঘটে।  

আহত বৃদ্ধা নূরুন্নাহার (৭০) জানান, সকাল ১০টার দিকে একদল সশস্ত্র সন্ত্রাসী বাড়িতে ঢুকে তাদের গাছের সঙ্গে বেঁধে মারধরসহ বসতঘর ভাঙচুর করে। এ সময় সন্ত্রাসীরা নগদ টাকা, স্বর্ণালঙ্কার, জমির দলিলপত্র, পাসপোর্ট ও মালামাল লুট করে নিয়ে যায়।  

ভুক্তভোগী ও স্থানীয় প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, উপজেলার পশ্চিম পাতাকাটা গ্রামের মৃত লাল মিয়া মৃধার ছেলে আলতাফ মৃধা তার পৈত্রিক সম্পত্তিতে একটি বসতঘর উঠিয়ে প্রায় ৩০ বছর ধরে বসবাস করে আসছিলেন। কিন্তু গত ৮/৯ বছর ধরে একই বাড়ির সাইদ মৃধা ওই জমির অংশীদার বলে দাবি করে আসছেন৤  এ ঘটনার জেরে সকালে প্রতিপক্ষ আবু সাঈদ মৃধা তার ভাড়াটিয়া লোকজন নিয়ে বাড়িতে ঢুকে তার বসতঘর ভাঙচুরসহ তিন জনকে বেধম মারধর করে৤   

স্থানীয় ইউপি সদস্য ইসমাইল হোসেন জানান, ওই জমি নিয়ে সালিশ ব্যবস্থা চলমান থাকার পরেও সাইদ মৃধা ভাড়াটিয়া সন্ত্রাসীদের দিয়ে বসতঘরটি গুড়িয়ে দেয়।

এ ব্যাপারে মঠবাড়িয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাসুদুজ্জামান জানান, খবর পেয়ে ঘটনাস্থলে তাৎক্ষণিকভাবে পুলিশ পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাস্থল থেকে ২ জনকে আটক করা হয়েছে। তবে গাছের সঙ্গে বেঁধে মারধরের খবর সঠিক নয়৤ 

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।