bangla news

চীনের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সংকট সমাধানের সুপারিশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৬:৩২:০৬ পিএম
সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক

ঢাকা: চীন, মিয়ানমার এবং বাংলাদেশের সমন্বিত উদ্যোগে রোহিঙ্গা সমস্যা সমাধানের সুপারিশ করেছে জাতীয় সংসদের পররাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সংশ্লিষ্ট স্থায়ী কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়। জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত এ বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খান। পরে জাতীয় সংসদ সচিবালয় প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বৈঠকে কমিটির সদস্য ও পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, গোলাম ফারুক খন্দকার প্রিন্স, মো. আব্দুল মজিদ খান, মো. হাবিবে মিল্লাত, নাহিম রাজ্জাক, কাজী নাবিল আহমেদ এবং নিজাম উদ্দিন জলিল (জন) অংশগ্রহণ করেন।

জানা যায়, মুজিববর্ষ উপলক্ষে পররাষ্ট্র মন্ত্রণালয় আয়োজিত অনুষ্ঠানে বিভিন্ন  দেশের বিশিষ্ট ব্যক্তিরা নিজেদের অংশগ্রহণ নিশ্চিত করেছেন। একইসঙ্গে বহির্বিশ্বে মুজিববর্ষ উপলক্ষে ব্যাপকভাবে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করছে। দেশের অভ্যন্তরে এবং বাইরে এসব অনুষ্ঠানে কমিটির সদস্যদের সম্পৃক্ত করার ব্যাপারেও সুপারিশ করা হয়েছে সভায়।

একইসঙ্গে রপ্তানি জোরদারকরণে বাণিজ্য মন্ত্রণালয়সহ আনুষঙ্গিক মন্ত্রণালয়ের সঙ্গে যোগাযোগ করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার সুপারিশ করেছে কমিটি।

বৈঠকে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এসকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রোহিঙ্গা চীন
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 18:32:06