ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সোনাদিয়ায় পর্যটনকেন্দ্র গড়ে তোলার নির্দেশ প্রধানমন্ত্রীর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৪৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
সোনাদিয়ায় পর্যটনকেন্দ্র গড়ে তোলার নির্দেশ প্রধানমন্ত্রীর

ঢাকা: অপরূপ সৌন্দর্যের আধার কক্সবাজারের মহেশখালীর সোনাদিয়া। এ উপদ্বীপে প্রধানমন্ত্রী পর্যটনকেন্দ্র গড়ে তোলার নির্দেশ দিয়েছেন। সেখানে গভীর সমুদ্রবন্দর স্থাপনের বিষয়টি দীর্ঘদিন বিবেচনাধীন। এটি আরো পর্যালোচনা করতে হবে। অন্য কোথায় গভীর সমুদ্রবন্দর করা যায় কিনা সেটাও ভাবা হচ্ছে।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) শেরেবাংলা নগরের এনইসি সম্মেলনকক্ষে প্রধানমন্ত্রী ও এনইসি চেয়ারপারসন শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের (এনইসি) বৈঠকে প্রধানমন্ত্রী এ নির্দেশনা দেন বলে জানান পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

পরিকল্পনামন্ত্রী বলেন, অপরূপ সৌন্দর্যের আধার এ দ্বীপ।

বিচিত্র প্রজাতির জলচর পাখি দ্বীপটিকে করেছে অনন্য বৈশিষ্ট্যমণ্ডিত। বিভিন্ন প্রকারের সামুদ্রিক পাখি পর্যটকদের মনে দোলা দেয়। গভীর সমুদ্রবন্দর করার বিষয়ে বিবেচনা করতে বলেছেন প্রধানমন্ত্রী। এখানে ভূ-প্রকৃতি ঠিক করে পর্যটনশিল্প বিকাশে নজর দিতে বলেছেন। একই সঙ্গে সোনাদিয়া দ্বীপে একটি পর্যটনকেন্দ্র গড়ে তুলতে বলা হয়েছে।
 
প্রধানমন্ত্রীর অনুশাসন তুলে ধরে পরিকল্পনামন্ত্রী বলেন, ভাসমান সবজি চাষ ও ধান চাষের বিষয়ে প্রধানমন্ত্রী আরো গবেষণা করতে বলেছেন।
 
পরিকল্পনামন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী দেশে ধনী ও গরিবের বৈষম্য কমানো, আয় বৈষম্য কমানো, বিধবা ও স্বামী পরিত্যক্তদের ভাতা দেওয়ার ব্যবস্থা করতে বলেছেন।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।