ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ওভারব্রিজে শিক্ষার্থী বিদ্যুৎস্পৃষ্টের প্রতিবাদে সড়ক অবরোধ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
ওভারব্রিজে শিক্ষার্থী বিদ্যুৎস্পৃষ্টের প্রতিবাদে সড়ক অবরোধ ওভারব্রিজে শিক্ষার্থী বিদ্যুৎস্পৃষ্টের প্রতিবাদে সড়ক অবরোধ। ছবি: বাংলানিউজ

আশুলিয়া (ঢাকা): সাভারের আশুলিয়ায় নির্মাণাধীন একটি ফুটওভার ব্রিজে জুনায়েদ হোসেন ইমন (১৮) নামে এক এসএসসি পরীক্ষার্থী বিদ্যুৎস্পৃষ্ঠ হয়ে ঝলসে যাওয়ার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে এলাকাবাসী ও স্কুল শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত প্রায় এক ঘণ্টা নবীনগর-চন্দ্রা মহাসড়কের বারইপাড়া এলাকায় সড়ক অবরোধ করে রাখেন ক্ষুব্ধ এলাকাবাসী ও স্কুল শিক্ষার্থীরা। এতে সড়কটির দুই পাশে প্রায় তিন কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

পরে পুলিশ বিক্ষোভকারীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিলে সড়ক থেকে অবরোধ তুলে নেন শিক্ষার্থীরা।

এর আগে, রোববার (২৩ ফেব্রুয়ারি) সন্ধ্যায় নবীনগর-চন্দ্রা মহাসড়কের বারইপাড়া এলাকায় নির্মাণাধীন ফুটওভার ব্রিজে এ বিদ্যুৎস্পৃষ্টের ঘটনা ঘটে। পরে তাকে দ্রুত উদ্ধার করে ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে।

বিক্ষোভকারীরা জানান, ফুটওভার ব্রিজের পুরো কাজ শেষ হওয়ার আগেই দুই পাশের সিঁড়ি খুলে রেখেছে ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন। ব্রিজের পাশেই ঝুঁকিপূর্ণ বৈদ্যুতিক তার থাকায় সেখানে কোনো কাজও করা হয়নি। এরপরও ঝুঁকিপূর্ণ অবস্থায় ব্রিজের সিঁড়ি খুলে রাখা হয়। জুনায়েদের এ অবস্থার জন্য যারা দায়ী তাদের আইনের আওতায় এনে শাস্তি দেওয়া হোক। এছাড়া জুনায়েদের চিকিৎসার সব খরচ দেওয়ার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে আবেদন করেন বিক্ষোভকারীরা।

আশুলিয়া থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) পবিত্র কুমার মালাকার বাংলানিউজকে বলেন, সড়ক অবরোধের খবর পেয়ে আমরা ঘটনাস্থালে যাই। পরে বিক্ষোভকারীদের সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে তাদের সড়ক থেকে তাদের সরিয়ে দেওয়া হয়।  

বর্তমানে সড়কটিতে যান চলাচল স্বাভাবিক রয়েছে বলেও জানান এএসআই পবিত্র।

** ওভারব্রিজে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যুশয্যায় পরীক্ষার্থী

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad