bangla news

নিজেকে বাঙালি বলতে কষ্ট লাগে: খুরশিদ আলম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ৩:১৯:৪২ এএম
বক্তব্য রাখছেন কণ্ঠশিল্পী খুরশিদ আলম

বক্তব্য রাখছেন কণ্ঠশিল্পী খুরশিদ আলম

ঢাকা: ২৫ মার্চ কাল রাতে রাজারবাগ পুলিশ লাইনের একটি ঘটনা উল্লেখ করে বিশিষ্ট কণ্ঠশিল্পী খুরশিদ আলম বলেন, ‘নিজেকে বাঙালি বলতে খুব কষ্ট লাগে‌’।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় রাজধানীর বিজয়নগরের হোটেল অরনেট মিলনায়তনে স্বাধীনতা সংসদের ২৯তম বর্ষপূর্তির আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 

খুরশিদ আলম বলেন, পাকিস্তানিরা রাজারবাগ পুলিশ লাইন আক্রমণ করলে, বাঙালি পুলিশ সদস্যরা আশেপাশের বাড়িতে আশ্রয় চাইলে, অনেক বাঙালি দরজা খোলেনি, আমি এ ঘটনার চাক্ষুষ সাক্ষী, এখনো এটা ভাবলে আমার খুব খারাপ লাগে, নিজেকে বাঙালি বলতে কষ্ট হয়। 

আয়োজকদের উদ্দেশ্য করে তিনি বলেন, এদেশে যে যতো বেশি মান-অভিমান করবে, সে তত বেশি ঠকবে। আপনারা সংগঠন চালাবেন অথচ কারো সহযোগিতা দিবেন না এটা হতে পারে না। আপনার অধিকার আপনাকে আদায় করে নিতে হবে।   

কণ্ঠশিল্পী খুরশিদ আলম বলেন, আমি গানের মানুষ গান করতে পারি, কিন্তু বক্তব্য দিতে পারি না। বক্তব্য দিতে গেলে আমার মাথায় বায়ু উঠে যায়। আমরা প্রত্যেককে, ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষকসহ যে যার জায়গা থেকে যদি ভালো কাজ করি তাহলে আমরা অনেক এগিয়ে যাব।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন সুপ্রিম কোর্টের অ্যাডভোকেট এমএ হালিম মন্টু। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- সংস্কৃতি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল মান্নান ইলিয়াস। ঢাকা জেলা পরিষদের চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মাহবুবুর রহমান, কণ্ঠশিল্পী খুরশিদ আলম, ব্যবসায়ী ও স্বাধীনতা সংসদের উপদেষ্টা  গোলাম মোস্তফা, মতিঝিল জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জায়েদুল ইসলাম সোহাগ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৩১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
আরকেআর/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 03:19:42