bangla news

খুলনায় রংধনু ক্লিনিক সিলগালা, মালিকসহ ২ জনের কারাদণ্ড

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৫ ১:৩৮:২৩ এএম
রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ছবি: বাংলানিউজ

রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনার ‘রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টার’। লাইসেন্স ছাড়া এ ক্লিনিকের অষ্টম শ্রেণি পাস মালিক নিজেই সব ধরনের টেস্ট করেন এবং বিভিন্ন ডাক্তারের স্বাক্ষর জালিয়াতি করে নিজেই টেস্ট রিপোর্টে সই দেন। এতসব অনিয়মের শাস্তি হিসেবে প্রতিষ্ঠানটির মালিককে সাত দিন এবং এর তত্ত্বাবধায়ককে তিন দিনের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) খুলনা মহানগরীর শামসুর রহমান রোডের রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক কমপ্লেক্সে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেসবাহ উদ্দিন ও মিজানুর রহমান।

অভিযান শেষে প্রতিষ্ঠানটির মালিক কল্যাণ সরকারকে সাত দিনের কারাদণ্ড  এবং তত্ত্বাবধায়ক অরূপ সরকারকে তিন দিনের কারাদণ্ড দেওয়া হয়। একই সঙ্গে রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক কমপ্লেক্সকে সিলগালা করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বাংলানিউজকে বলেন, রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক কমপ্লেক্সের মালিক কল্যাণ সরকার মাত্র অষ্টম শ্রেণি পাস। তবু নিজেই ডায়াগনস্টিকের সব টেস্ট করেন। তত্ত্বাবধায়ক অরূপ সরকার নগরীর বিভিন্ন ডাক্তারের সই জাল করে নিজেই টেস্ট রিপোর্টে সই দেন।

২০১৭ সাল থেকে  প্রতিষ্ঠানটির লাইসেন্স নেই জানিয়ে তিনি বলেন, চিকিৎসার নামে রোগীদের সঙ্গে প্রতারণা করে আসছে প্রতিষ্ঠানটি। কোনো ডিউটি ডাক্তার ও নার্স নেই। অপারেশন থিয়েটারের পরিবেশ নোংরা। এক্স-রে রুমের অবস্থা খুবই খারাপ, বিষাক্ত গ্যাসে পূর্ণ। ল্যাবের সব শিশি-বোতল অরক্ষিত।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান বলেন, এসব কারণে প্রতিষ্ঠানটির মালিক কল্যাণ সরকারকে সাতদিনের কারাদণ্ড ও তত্ত্বাবধায়ক অরূপ সরকারকে ৩ দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে। একই সঙ্গে রংধনু ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক কমপ্লেক্সকে সিলগালা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০১৩৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এমআরএম/এমইউএম/এনটি

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-25 01:38:23