ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

টাঙ্গাইলে চাঁদা দাবির প্রতিবাদে পরিবহন নেতা অবরুদ্ধ

তপু আহম্মেদ, জেলা প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩০ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০১০

টাঙ্গাইল: টাঙ্গাইলে বিক্ষুদ্ধ শ্রমিকরা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদককে ইকবাল হোসেনকে অবরুদ্ধ করে রেখেছে। বেপরোয়া চাঁদাবাজিতে অতিষ্ঠ হয়ে মঙ্গলবার তারা তাকে অবরুদ্ধ করে।

 

বিুব্ধ শ্রমিকরা বাংলানিউজটোয়েন্টিফোর.কম.বিডির কাছে অভিযোগ করে বলেন, মালিক সমিতির নির্ধারিত চাঁদা হিসেবে প্রতিট্রিপে বাস প্রতি ১২৫ টাকা করে দিত হতো। এর মধ্যে মালিক সমিতির ৫০ টাকা, শ্রমিক সমিতির ৪০ টাকা, পৌরসভার ট্যাক্স ১০ টাকা ও বুকিং মাস্টারকে ২৫ টাকা। সে অনুযায়ীই চাঁদা পরিশোধ করা হচ্ছিল।

কিন্তু ঈদুল ফিতর উপলে হঠাৎ করেই তা বাড়িয়ে ৩২৫ টাকা নির্ধারণ করা হয়। কয়েকদিন যেতে না যেতে আবারও চাঁদার পরিমাণ বাড়িয়ে ৪২৫ টাকা করা হয়।

এ ঘোষণার পরপরই শ্রমিকরা বিুব্ধ হয়ে ওঠে। প্রতিবাদে তারা মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক ও অতিরিক্ত চাঁদা ধার্যকারী ইকবাল হোসেনকে অবরুদ্ধ করে রাখে। এসময় পুরো বাসস্ট্যান্ড এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।

শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দের মধ্যস্থতায় পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত মালিক ও শ্রমিকদের মধ্যে সমঝোতার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ১৮০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১০

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।