bangla news

মুজিববর্ষ: প্রতি গ্রামে একটি করে দুর্যোগ সহনীয় ঘর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৯:১৩:৩৭ পিএম
প্রতিবেদন উপস্থাপনা অনুষ্ঠান

প্রতিবেদন উপস্থাপনা অনুষ্ঠান

ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে দেশের প্রতিটি গ্রামের একটি দরিদ্র পরিবারকে একটি করে দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ করে দেওয়া হবে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

তিনি জানান, পর্যায়ক্রমে সারাদেশে ৬০ লাখ দুর্যোগ সহনীয় গৃহ নির্মাণ করে দেবে সরকার। আগামীতে বাংলাদেশে কোনো গৃহহীন থাকবে না। যাদের জমি নেই তাদেরকে সরকার জমির ব্যবস্থা করে দেবে এবং সেই জমিতে গৃহ নির্মাণ করে দেওয়া হবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) ঢাকায় দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরে আয়োজিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব ডিজাস্টার ম্যানেজমেন্ট অ্যান্ড ভালনারেবিলিটির শিক্ষার্থীদের ইন্টার্নশিপ প্রতিবেদন উপস্থাপনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন। 

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তৃতা করেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. শাহ কামাল।

প্রতিমন্ত্রী আরও বলেন, দেশের টেকসই উন্নয়নে সরকার কাজ করছে। গ্রামীণ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সরকার সারাদেশে ব্রিজ, কালভার্ট, রাস্তা যেখানে যা প্রয়োজন সব নির্মাণ করে দেবে। বাংলাদেশে ভবিষ্যতে কোনো বাঁশের সাঁকো থাকবে না। সবগুলো বাঁশের সাঁকোর পরিবর্তে সেখানে পাকা ব্রিজ করে দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০ 
এমআইএইচ/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 21:13:37