ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

না’গঞ্জে রাজউকের অভিযানে ভাঙা হয়েছে ৩ ভবন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
না’গঞ্জে রাজউকের অভিযানে ভাঙা হয়েছে ৩ ভবন  

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে ভবন নির্মাণ সংক্রান্ত অনিয়মের বিরুদ্ধে অভিযান অব্যাহত রেখেছে রাজউক।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সদর উপজেলার ভূইগড়ে মোট ৩টি ভবনে অভিযান চালানো হয়। রাজউকের নির্বাহী ম্যাজিস্ট্রেট জিয়াসমিন আকতারের নেতৃত্বে সোমবার ভূঁইগড় কাজীবাড়ি এলাকায় অভিযানে অথরাইজড অফিসার শেখ তৌফিকুর রহমানসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

শেখ তৌফিকুর রহমান জানান, রাজউজের অনুমোদন ছাড়াই সম্পূর্ণ অবৈধভাবে ভবন নির্মাণ ও ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনার অভিযোগে নজরুল ইসলামের মালিকানাধীন ইবনে সিনা ফুড অ্যান্ড কেমিক্যাল কারখানাকে ১০ লাখ টাকা ও হাজী আবদুল মান্নানের মালিকানাধীন নওগাঁ ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি এই দুই প্রতিষ্ঠানের অবৈধ ভবন ভেঙ্গে দেওয়াসহ একই অভিযোগে অলিউল্লাহর মালিকানাধীন নির্মীয়মাণ একটি ৭ তলা ভবন ভেঙে দেয় ভ্রাম্যমাণ আদালত।

এর আগের দিন রোববার (২৩ ফেব্রুয়ারি) নারায়ণগঞ্জ শহরের পালপাড়ায় নকশা ও নিয়ম বহির্ভূত দুই ভবনের বর্ধিত অংশ ভেঙে দেয় রাজউক। সে সময় তাদের পৃথকভাবে জরিমানা করা হয় ১০ লাখ টাকা। এর মধ্যে নির্মাণাধীন ১০ তলা একটি ভবন প্রয়াত পরিবহন নেতা আমিনুল সেক্রেটারীর মালিকানাধীন। বর্তমানে তার ছেলে শফিকুল ইসলাম লিটন এর দেখাশোনা করছেন। অপর ভবনের মালিক অজিত নামের এক ব্যবসায়ী। তিনি স্টিল স্ট্রাকচার দিয়ে ভবন করছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
এমআরপি/ এইচজে 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।