bangla news

দীঘিনালায় নগদ টাকাসহ ইউপিডিএফ কালেক্টর আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৫:৩৩:৫০ পিএম
আটক আকাশ চাকমা ও জব্দকৃত টাকা এবং অলঙ্কার। ছবি: বাংলানিউজ

আটক আকাশ চাকমা ও জব্দকৃত টাকা এবং অলঙ্কার। ছবি: বাংলানিউজ

রাঙামাটি: খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে ইউপিডিএফ প্রসীত গ্রুপের কালেক্টর আকাশ চাকমা ওরফে অ্যাকশন চাকমা (৪৫) নামে এক ব্যক্তিকে আটক করেছে নিরাপত্তাবাহিনী। এসময় তার কাছ থেকে নগদ প্রায় ১২ লাখ টাকা জব্দ করা হয়।

রোববার (২৩ ফেব্রুয়ারি) দিনগত রাত ১টার দিকে উপজেলার বাবুছড়া ইউনিয়নের নিত্যগান গ্রামের পার্শ্ববর্তী এলাকা থেকে তাকে আটক করা হয়।

নিরাপত্তাবাহিনী সূত্রে জানানো হয়, রোববার রাতে বাবুছড়া ইউনিয়নের নিত্যগ্রামের মূল সড়ক দিয়ে নিরাপত্তাবাহিনীর একটি পেট্রোল দল যাচ্ছিল। এ সময় অ্যাকশন চাকমাকে দেখে পরিচয় জানার জন্য তাকে থামানোর চেষ্টা করলে তিনি পালিয়ে যাওয়ার চেষ্টা করেন।পরে নিরাপত্তাবাহিনী তাকে আটক করে। এসময় তার কাছ থেকে নগদ ১১ লাখ ৮৪ হাজার ৮৪৫ টাকা, ভারতীয় ১ হাজার ১৫০ রুপি, বিভিন্ন অলঙ্কার (স্বর্ণ ও রুপা), চাঁদার রশিদ বই, ৩টি ব্যাগ, ব্যক্তিগত ব্যবহার সামগ্রী জব্দ করা হয়।

সংশ্লিষ্ট সূত্রটি আরও জানায়, আটক অ্যাকশন চাকমা ইউপিডিএফ প্রসীত গ্রুপের হয়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট-গঙ্গারাম এলাকার চিফ কালেক্টরের দায়িত্ব পালন করছেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে সোমবার সকালে তাকে দীঘিনালা থানায় হস্তান্তর করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রটি নিশ্চিত করেছে।

দীঘিনালা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) উত্তম চন্দ্র দেব ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, আটক ব্যক্তির বিরুদ্ধে চাঁদাবাজি মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

এদিকে অ্যাকশন চাকমাকে আটকের ঘটনায় তীব্র প্রতিবাদ জানিয়েছে খাগড়াছড়ি জেলা ইউপিডিএফ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) দুপুরে সংগঠনটির জেলা ইউনিটের সংগঠক অনি চাকমা স্বাক্ষরিত এক প্রেস বার্তায় জানানো হয়, নিরাপত্তাবাহিনীর সদস্যরা ইউপিডিএফএর কর্মীদের ওপর দমন-নিপীড়ন চালাচ্ছে। এ ঘটনার তীব্র নিন্দা এবং অবিলম্বে তাদের আটক কর্মীকে ছেড়ে দেওয়ার জোর দাবি জানান তারা।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   রাঙামাটি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 17:33:50