bangla news

ঢাকা-আরিচা মহাসড়কে ২ শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৪:২১:৩৫ পিএম
উচ্ছেদ অভিযান। ছবি: বাংলানিউজ

উচ্ছেদ অভিযান। ছবি: বাংলানিউজ

সাভার (ঢাকা): সাভারের ঢাকা-আরিচা মহাসড়কের দু’পাশের জায়গা দখল করে অবৈধভাবে গড়ে ওঠা প্রায় দুই শতাধিক আধা পাকা স্থাপনা উচ্ছেদ করেছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) কর্তৃপক্ষ।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকাল থেকে বিকেল পর্যন্ত ঢাকা-আরিচা মহাসড়কের জাতীয় স্মৃতিসৌধ এলাকা ও ধামরাইয়ের ঢুলিভিটা এলাকায় এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ফারুকী বাংলানিউজকে জানান, ঢাকা-আরিচা মহাসড়ক দেশের একটি ব্যস্ততম সড়ক। তাই সড়কের উন্নয়ন ও সৌন্দর্যবর্ধনের অংশ হিসেবে ঢাকা-আরিচা মহাসড়কের দু’পাশে অবৈধভাবে গড়ে ওঠা ভবন, ছোট-বড় দোকানসহ প্রায় দুই শতাধিক স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। এর মধ্যে জাতীয় স্মৃতিসৌধের মতো গুরুত্বপূর্ণ এলাকায় দীর্ঘদিন ধরে বেশ কিছু অবৈধ স্থাপনা নির্মাণ করে জনগণের চলাচলের পথে বাধা সষ্টি করায় সড়ক উন্নয়ন ও যাত্রীসহ পথচারীদের চলাচলের সুবিধার্থে আজ অভিযান পরিচালনা করে এসব স্থাপনা গুড়িয়ে দেওয়া হয়।

তিনি আরও বলেন, এর আগে মাইকিংসহ বিভিন্নভাবে বিজ্ঞপ্তির মাধ্যমে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে বলা হয়েছিল। কিন্তু তার পরও তারা জায়গা দখল করে রেখেছিলেন। তাই সোমবার অভিযানের মাধ্যমে স্থাপনাগুলো উচ্ছেদ করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) সকাল থেকে অভিযান অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা,  ফেব্রুয়ারি ২৪, ২০২০
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন :   সাভার
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-24 16:21:35