bangla news

পাপিয়ার পেছনে যারা আছে তাদের খুঁজে বের করা হবে: কাদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৪ ৪:১০:৩৯ পিএম
সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের

ঢাকা: পাপিয়ার পরিচয় যাই হোক অপরাধী হিসেবে অপরাধ অনুযায়ী তার বিচার হবে। একইসঙ্গে এর পেছনে যারা আছে তাদের খুঁজে বের করা হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, অপরাধের বিচার করতে গেলে তো পেছনের লোক খোঁজা হয়, হবে না কেন। যখন আদালতে বিষয়টি যাবে তখন আদালতে সব কিছুই আসবে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সম্মেলন কক্ষে এডিবি’র কান্ট্রি ডিরেক্টর মি. মনমোহন প্রকাশের সঙ্গে সাক্ষাৎ শেষে  সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

*** জুলাইয়ে শুরু হবে ঢাকা-সিলেট ৬ লেনের কাজ

ওবায়দুল কাদের বলেন, অপরাধী অপরাধ অনুযায়ী শাস্তি পাবে। এ সরকার দলের হোক, দলের বাইরে হোক, অপরাধীকে পার পেয়ে যেতে দেয়নি। সব অপরাধীকে বিচারের আওতায় আনা হয়েছে। পাপিয়ার পরিচয় যাই হোক অপরাধী হিসেবে অপরাধ অনুযায়ী তার বিচার হবে।

এর পেছনে যারা আছে তাদের খুঁজে বের করে সামনে আনা হবে কিনা এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, অপরাধের বিচার করতে গেলে তো পেছনের লোক খোঁজা হয়, হবে না কেন। আর তারা কি সামনে আসবে কিনা, তারা সামনে আসবে না, এটা মনে করার কোনো কারণ নেই। এ সরকারের আমলে এ ধরনের বিচার প্রক্রিয়ায় সবই এসে গেছে। যখন আদালতে বিষয়টি যাবে তখন আদালতে সবকিছুই আসবে।

সে যে অপরাধে জড়িয়ে ছিল তা কি আপনারা বুঝতে পেরেছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, আগে বুঝতে পারলে তো এটা হতো না।

আইন-শৃঙ্খলা বাহিনী ধরেছে, দলের শুদ্ধি অভিযানে তাকে ধরা হয়নি কেন, এমন প্রশ্নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এ সরকারের আমলে আইন-শৃঙ্খলা বাহিনী অপরাধের জন্য যাদেরকে গ্রেফতার করেছে, শাস্তি দিচ্ছে, আদালতে যাচ্ছে, সেটি কি সরকারের ইচ্ছার বাইরে হচ্ছে। সরকারের এ বিষয়টাতে সায় আছে বলেই সরকার এসব ব্যাপারে জিরো টলারেন্স নীতিতে আছে। ফলে আজ আইন-শৃঙ্খলা বাহিনী ব্যবস্থা নিচ্ছে। আইন-শৃঙ্খলা বাহিনীকে সে স্বাধীনতা দেওয়া হয়েছে অপরাধ, অন্যায়, অপকর্ম যারা করবে তাদের যে পরিচয় হোক, ব্যবস্থা নিতে হবে।

দলের ভেতর এরকম আরো আছে কিনা জানতে চাইলে ওবায়দুল কাদের বলেন, এদেশে আগেও সরকার ছিল। আওয়ামী লীগের আগেও অনেক সরকার ছিল। ১৯৭৫’র পর ২১ বছর ক্ষমতায় ছিলাম না, তখনো সরকার ছিল। পার্থক্যটা এই, অন্যান্য সরকার অপরাধী ও অপকর্মকারীদের বিচার বা তাদেরকে বিচারের আওতায় নিয়ে আসার বিষয়টি অবহেলা বা উপেক্ষা করেছে। তারা কখনো নিজের দলেরতো প্রশ্নই উঠে না অপরাধীদের বিষয়ে তাদের আচরণ ছিল দুর্বল। সে কারণে অপরাধীরা অপকর্মকারীরা শাস্তি পায়নি।

বাংলাদেশ সময়: ১৬০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
জিসিজি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   আওয়ামী লীগ ওবায়দুল কাদের
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-24 16:10:39