ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ফেনীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রত্যাশীদের মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০
ফেনীতে প্রাথমিক শিক্ষক নিয়োগ প্রত্যাশীদের মানববন্ধন

ফেনী: প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা-২০১৮ এর মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারীদের জন্য প্যানেল গঠন করে নিয়োগের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে ফেনীর শহীদ মিনার প্রাঙ্গণে প্যানেলে নিয়োগ চাই বাস্তবায়ন কমিটির ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

প্যানেল নিয়োগ বাস্তবায়ন কমিটি ফেনী শাখার সদস্য নুরুল আলম মোহনের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন- প্যানেল নিয়োগ বাস্তবায়ন কমিটি ফেনী শাখার সাধারণ সম্পাদক কাজী মিনারুল ইসলাম, সভাপতি প্যানেল নিয়োগ বাস্তবায়ন কমিটি সুজন চন্দ্র মজুমদার।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১০, ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগে প্যানেল গঠন করে শিক্ষক নিয়োগ দেওয়া হলেও ২০১৮ সালে নিয়োগ কার্যক্রমে প্যানেল গঠনের জন্য এখনও পর্যন্ত কর্তৃপক্ষ কার্যকরী কোনো প্রদক্ষেপ গ্রহণ করেনি।  

তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতোমধ্যে ঘোষণা দিয়েছেন মুজিববর্ষে কেউ বেকার থাকবে না। আমরা সেই ঘোষণাটির প্রতি শ্রদ্ধাশীল। ঘরে ঘরে চাকরিদানের যে প্রতিশ্রুতি প্রধানমন্ত্রী দিয়েছিলেন এ ৩৭ হাজার চাকরি প্রার্থীকে প্যানেলের মাধ্যমে নিয়োগ দিয়ে সেই প্রতিশ্রুতি বাস্তবায়ন করবে বলে আমরা মনে করি।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূরুল ইসলাম জানান, সর্বশেষ প্রাথমিক শিক্ষক নিয়োগে ৭৬১ জন প্রার্থী মৌখিক পরীক্ষায় অবতীর্ণ হন। ২৪৮ জনকে চূড়ান্তভাবে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। আন্দোলনকারীদের প্রসঙ্গে তিনি জানান, তারা চাইছে প্যানেলভুক্ত হতে।  

প্যানেল প্রসঙ্গে নূরুল ইসলাম বলেন, ২০১০-১১ সালে এ পদ্ধতি ছিল। এর মাধ্যমে মৌখিকে বাদ পড়া প্রার্থীদের মেধার ভিত্তিতে পরবর্তী চুক্তিভিত্তিক নিয়োগে একটি তালিকা করে রাখা হতো। তিনি জানান, হাইকোর্টে একটি রিট আবেদনের পরিপ্রেক্ষিতে তা বন্ধ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২০ 
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।