bangla news

স্পিকারের সঙ্গে ইউএনডিপি প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ১১:৫২:১৫ পিএম
স্পিকারের সঙ্গে ইউএনডিপি প্রতিনিধি দলের সাক্ষাৎ

স্পিকারের সঙ্গে ইউএনডিপি প্রতিনিধি দলের সাক্ষাৎ

ঢাকা: জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন  ইউএনডিপির এশিয়া প্যাসিফিক অঞ্চলের সহকারী সেক্রেটারি জেনারেল কান্নি উইগনারাজা'র নেতৃত্বে একটি প্রতিনিধ দল। রোববার (২৩ ফেব্রুয়ারি) স্পিকারের কার্যালয়ে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হয়। 

সংসদ সচিবালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, সাক্ষাৎকালে স্পিকারের সঙ্গে ইউএনডিপির প্রতিনিধি দল বাংলাদেশের টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজি) অর্জন, নারী ক্ষমতায়ন, সংসদ সদস্য ও সংসদ সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ বিষয়ে আলোচনা করেন। 

প্রধানমন্ত্রী শেখ হাসিনা এসডিজি বিষয়ে বিশেষ গুরুত্ব দিচ্ছেন জানিয়ে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, ইউএনডিপি দীর্ঘদিন থেকে বাংলাদেশের উন্নয়ন সহযোগী। আগামীতেও এই সহযোগিতা অব্যাহত থাকবে বলে আমরা আশা রাখি। তিনি বলেন, সংসদ সদস্যদেরকে এসডিজির সঙ্গে যুক্ত করতে ও জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের প্রশিক্ষিত করতে প্রশিক্ষণ জরুরি। জাতীয় সংসদ সচিবালয়ের কর্মকর্তাদের আইসিটি দক্ষতা বৃদ্ধির জন্য কয়েকটি প্রকল্প নিয়েছে, যার মধ্যে সিঙ্গাপুর ন্যাশনাল ইউনিভার্সিটিতে প্রশিক্ষণ অন্যতম। এর মাধ্যমে তরুণ সংসদ সদস্যদেরও প্রশিক্ষিত করা হচ্ছে ।

এসডিজি অর্জনে সংসদ সদস্যদের ভূমিকার ওপর গুরুত্বারোপ করে ইউএনডিপির সহকারী সেক্রেটারি জেনারেল কান্নি উইগনারাজা বলেন, সংসদ সদস্যগদের যথাযথ অংশগ্রহণ তৃণমূল পর্যায়ে এসডিজির সাফল্য অর্জনে বিশেষ ভূমিকা রাখবে। বাংলাদেশ নারী ক্ষমতায়ন ও শিক্ষায় অনেক এগিয়েছে। 

এ সময় উপস্থিত ছিলেন ইউএনডিপির কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ সুদীপ্ত মুখার্জী, স্ট্র্যাটেজিক অ্যাডভাইজর রেদওয়ান মুজিব সিদ্দিক ও পোর্টফোলিও ম্যানেজার মাহমুদা আফরোজ । 
 
বাংলাদেশ সময়: ২৩৫১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসকে/টিএম/এসআইএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
db 2020-02-23 23:52:15