bangla news

মুজিববর্ষ: পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ৮:০৭:২৪ পিএম
পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভা

পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভা

ঢাকা: যথাযথভাবে মুজিববর্ষ উদযাপনে প্রত্যেক পৌরসভায় বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনসহ পৌর মেয়রদের একগুচ্ছ নির্দেশনা দিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী মো. তাজুল ইসলাম।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে পৌরসভার প্রশাসনিক এবং উন্নয়ন কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা সংক্রান্ত এক সভায় তিনি এ নির্দেশনা দেন।
 
সভায় ঢাকা বিভাগের ৬৩ জন পৌর মেয়র অংশগ্রহণ করেন বলে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
 
বিজ্ঞপ্তিতে বলা হয়, সভায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে পৌরসভাগুলোকে যে সব নির্দেশনা দেওয়া হয় তা হলো- সব পৌরসভায় দৃশ্যমান এলাকায় এলইডি ডিসপ্লে স্থাপনের মাধ্যমে বঙ্গবন্ধুর জীবনের গুরুত্বপূর্ণ ছবি/ভাষণ/উক্তি/ঘটনা বছরব্যাপী প্রদর্শন করা, বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপন, ওয়ার্ডগুলোকে পরিষ্কার-পরিচ্ছন্ন রাখা এবং ইনোভেটিভ কর্মপরিকল্পনা গ্রহণ।
 
এছাড়া পৌরকর নির্ধারণ, পৌরকর আদায়, উন্নয়ন কর্মকাণ্ডের বার্ষিক পরিকল্পনা প্রস্তুত প্রভৃতি বিষয়েও আলোচনা করা হয় বলে জানানো হয়েছে।
 
পৌর মেয়ররা বিদ্যমান বিভিন্ন সমস্যা ও সীমাবদ্ধতার কথা মন্ত্রীর কাছে তুলে ধরেন। মন্ত্রী তাদের কথা ও দাবি-দাওয়ার বিষয়গুলো ধৈর্য ধরে শোনেন ও পর্যায়ক্রমে তা সমাধানের আশ্বাস দেন।
 
স্থানীয় সরকার বিভাগের সিনিয়র সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তা ও ঢাকা বিভাগের পৌর মেয়ররা উপস্থিত ছিলেন।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এমআইএইচ/এএ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 20:07:24