ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পটুয়াখালীতে সাতদিন ব্যাপী আঞ্চলিক পণ্য মেলা শুরু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
পটুয়াখালীতে সাতদিন ব্যাপী আঞ্চলিক পণ্য মেলা শুরু

পটুয়াখালী: ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসারে জেলা প্রশাসন এবং এসএমই ফাউন্ডেশনের আয়োজনে পটুয়াখালীতে শুরু হয়েছে সাত দিনব্যাপী আঞ্চলিক এসএমই পণ্য মেলা।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সকালে পটুয়াখালী ডিসি মঞ্চে মেলার উদ্বোধনী অনুষ্ঠানে জেলা প্রশাসক মতিউল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া।

এর আগে মেলার উদ্বোধন উপলক্ষে সকালে পটুয়াখালী সার্কিট হাউস হতে একটি র‌্যালি হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের মাঠে এসে শেষ হয়।

পরে বেলুন, ফেস্টুন ও পায়রা উড়িয়ে উদ্বোধন করা হয়েছে।  

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক হেমায়েত উদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার মাহফুজুর রহমান, চেম্বার অব কমার্সের সিনিয়র সহসভাপতি খন্দকার ফরহাদ জামানসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের উৎপাদিত পণ্যের প্রচার ও প্রসার, বিক্রয় এবং ক্রেতা-বিক্রেতাদের সংযোগ স্থাপনের লক্ষে শুরু হওয়া এ মেলা চলবে ২৯ ফেব্রুয়ারি পর্যন্ত। মেলায় বিভিন্ন স্থান থেকে আসা ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোক্তাদের পণ্যের প্রচারে প্রায় শতাধিক স্টল বরাদ্দ দেওয়া হয়েছে।

মেলাটি সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত সব শ্রেণি পেশার মানুষের জন্য উম্মুক্ত থাকবে। এছাড়াও প্রতিদিন বিকেলে রয়েছে স্থানীয় লোকজ খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান এবং প্রতিযোগিতা।

মেলায় অংশগ্রহণকারী স্থানীয় ক্ষুদ্র ও মাঝারি শিল উদ্যোক্তা এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষণ, বাজার সংযোগ, পরামর্শ সেবা প্রভৃতি কর্মসূচির সঙ্গে যুক্ত হয়ে উপকৃত হবেন।

বাংলাদেশ সময়: ১০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad