ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘মুজিববর্ষেই হচ্ছে জাতীয় সম্প্রচার কমিশন আইন’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
‘মুজিববর্ষেই হচ্ছে জাতীয় সম্প্রচার কমিশন আইন’

ঢাকা: ‘মুজিববর্ষে’ই গণমাধ্যমকর্মী আইন ও জাতীয় সম্প্রচার কমিশন আইন সম্পন্ন করা হবে বলে জানিয়েছেন তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান।

রোববার (২৩ ফেব্রুয়ারি) সচিবালয়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা জানান।  সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় ও অধীনস্থ দপ্তর-সংস্থার চারটি সেবার ডিজিটাল রূপান্তর কার্যক্রম উদ্বোধন উপলক্ষে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

এ সময় সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ, সচিব ড. আবু হেনা মোস্তফা কামাল প্রমুখ উপস্থিত ছিলেন।  

মুরাদ হাসান বলেন, আমরা ডিজিটাল বাংলাদেশে বসবাস করছি। এই ডিজিটাল বাংলাদেশের প্রবক্তা হচ্ছেন জাতির পিতার কন্যা শেখ হাসিনা। ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে ইশতেহারে প্রথম ডিজিটাল বাংলাদেশের কনসেপ্ট সম্পর্কে জানতে পারে মানুষ।

‘এখন তা বাস্তব। মানুষ ডিজিটাল বাংলাদেশের সুফল ভোগ করছে। ’ 

তথ্য প্রতিমন্ত্রী বলেন, মুজিববর্ষে আমরা গণমাধ্যমকর্মী আইন ও সম্প্রচার আইন (জাতীয় সম্প্রচার কমিশন আইন) সম্পন্ন করবো। আজকের অনুষ্ঠানে আমি সেটা পুনর্ব্যক্ত করলাম।

উল্লেখ্য, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী আগামী ১৭ মার্চ। ১৭ মার্চ থেকে ২০২০ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ ঘোষণা করেছে সরকার।  

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
জিসিজি/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।