bangla news

রোহিঙ্গা বিষয়ে শেখ হাসিনার প্রশংসা করে চিঠি দিলেন জোলি

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২৩ ১:৪০:৪৩ পিএম
অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে শেখ হাসিনা/ ফাইল ছবি।

অ্যাঞ্জেলিনা জোলির সঙ্গে শেখ হাসিনা/ ফাইল ছবি।

ঢাকা: জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশনারের (ইউএনএইচসিআর) বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি সম্প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দিয়ে রোহিঙ্গা সঙ্কটে বাংলাদেশের উদারতা ও নেতৃত্বের প্রশংসা করেছেন। তিনি রোহিঙ্গাদের আশ্রয় এবং তাদের সুরক্ষা নিশ্চিত করার জন্য বাংলাদেশের প্রশংসা করেছেন।

রোববার (২৩ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গত ২১ ফেব্রুয়ারি একটি চিঠি দিয়েছেন ইউএনএইচসিআরের বিশেষ দূত অ্যাঞ্জেলিনা জোলি।

চিঠিতে তিনি বলেন, ইউএনএইচসিআর রোহিঙ্গাদের টেকসই প্রত্যাবাসনের উপযুক্ত পরিস্থিতি তৈরি করতে মিয়ানমারের সঙ্গে কার্যক্রম চালিয়ে যাবে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, রোহিঙ্গা মানবিক সংকট মোকাবিলায় ২০২০ সালের যৌথ পরিকল্পনা (জেআরপি) আরও ভালোভাবে অর্থায়ন পেতে সহায়তা করবে।

চিঠিতে জোলি জানান, তিনি রোহিঙ্গাদের জন্য মানবিক কাজে অব্যাহত রাখতে প্রতিশ্রুতিবদ্ধ। একইসঙ্গে বাংলাদেশের জনগণের প্রতি সব ধরনের সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

প্রসঙ্গত, অ্যাঞ্জেলিনা জোলি ইউএনএইচসিআরের বিশেষ দূত হিসেবে গত বছরের ফেব্রুয়ারিতে কক্সবাজার রোহিঙ্গা শিবির পরিদর্শন করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
টিআর/এফএম

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-23 13:40:43