ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

লালমনিরহাটের সেই সড়ক পরিদর্শনে গেলেন নির্বাহী প্রকৌশলী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
লালমনিরহাটের সেই সড়ক পরিদর্শনে গেলেন নির্বাহী প্রকৌশলী

লালমনিরহাট: অনিয়ম ঢাকতে লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিটুমিনের পরিবর্তে কেরোসিন স্প্রে করে সংস্কার করা সেই সড়ক দেখতে গেলেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী আলী আশরাফ খাঁন।

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে সরেজমিনে পরিদর্শন করে সংস্কারের নির্দেশ দেন তিনি। এর আগে, দুপুরে বাংলানিউজে ‘কেরোসিন স্প্রে করে সড়ক সংস্কার!’ শিরোনামে একটি সংবাদ প্রকাশিত হয়।

এর পরিপ্রেক্ষিতে জেলা প্রশাসক আবু জাফরের নির্দেশে তাৎক্ষণিকভাবে নির্বাহী প্রকৌশলী আলী আশরাফ খাঁন ঘটনাস্থল তদন্তে আসেন। পুরো সড়ক ঘুরে দেখে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা প্রকৌশলী ও সংশ্লিষ্ট ঠিকাদারকে নির্দেশ দেন তিনি।

জানা যায়, ২০১৮ সালের ৭ অক্টোবর হাতীবান্ধা উপজেলা সদরের সূচনা সিনেমা হলের পশ্চিম পাশে ডেম্বুর বাড়ি সড়কটির নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন স্থানীয় সংসদ সদস্য মোতাহার হোসেন। ৬৭০ মিটার দৈর্ঘ্যের এ সড়কটি প্রায় ৩০ লাখ টাকা ব্যয়ে নির্মাণের দায়িত্ব পান সজীব নামে স্থানীয় একজন ঠিকাদার। ভিত্তি প্রস্তর স্থাপন করা হলেও দীর্ঘ দুই বছরে তা নির্মাণ করা হয়নি। হঠাৎ তাড়াহুড়া করে দিন-রাত কাজ করে ১৫ দিন আগে সড়কটি কার্পেটিং করে ঠিকাদারি প্রতিষ্ঠান।

স্থানীয়দের অভিযোগ, রাতের আঁধারে নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করায় ১৫ দিনের মধ্যে কার্পেটিং উঠে যেতে থাকে। বিষয়টি বিভিন্ন দপ্তরে অভিযোগ করলে নড়েচড়ে বসে বাস্তবায়নকারী উপজেলা প্রকৌশল দপ্তর। সংস্কার করতে প্রকৌশল দপ্তরের চাপে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) বিকেলে হঠাৎ করে লোক দেখানো কাজ শুরু করে ওই সড়কটির ঠিকাদারি প্রতিষ্ঠান। অনিয়ম ঢাকতে বিটুমিন ছাড়াই সড়কে কেরোসিন তেল স্প্রে করে বালু ছিটিয়ে সড়ক সংস্কার করে।  

বিষয়টি গুরুত্ব সহকারে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়ার দাবিতে স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), উপজেলা প্রকৌশলীসহ বিভিন্ন দপ্তরে অভিযোগ দেন।  

তদন্ত শেষে এলজিইডি লালমনিরহাটের নির্বাহী প্রকৌশলী আলী আশরাফ খাঁন বাংলানিউজকে বলেন, কিছু কিছু স্থানে কম পরিমাণে বিটুমিন ব্যবহারের কারণে পাথর উঠে গেছে। যা তাৎক্ষণিকভাবে মেরামত করার নির্দেশ দেওয়া হয়েছে। দ্রুত এ সমস্যার সমাধান করা হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।