bangla news

পটুয়াখালী-ঢাকা নৌরুটে চারতলা নতুন লঞ্চ ‘সুন্দরবন-১৪’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৭:১৩:৫৩ পিএম
সুন্দরবন-১৪

সুন্দরবন-১৪

বরিশাল: দক্ষিণাঞ্চলের নৌরুটে যুক্ত হয়েছে সুন্দরবন নেভিগেশন গ্রুপের নতুন আরো একটি লঞ্চ। সুন্দরবন ১০ ও ১১ এর আদলে তৈরি সুন্দরবন-১৪ নামের লঞ্চটি পটুয়াখালী-বগা-ঢাকা রুটে চলাচল করবে।

শনিবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বরিশাল নদী বন্দরের টার্মিনাল ভবনে সুন্দরবন-১৪ নামের লঞ্চটির উদ্বোধন উপলক্ষে দোয়া মোনাজাতের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ। আরো উপস্থিত ছিলেন বরিশাল মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট একে এম জাহাঙ্গীর, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক কাইয়ুম খান কায়সার, সুন্দরবন নেভিগেশন গ্রুপের চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু প্রমুখ।

যাত্রীদের কথা মাথায় রেখে চারতলা লঞ্চটিতে রয়েছে পর্যাপ্ত সিঙ্গেল ও ডাবল কেবিন। রয়েছে সেমি ভিআইপি, ভিআইপি কেবিন, যার সবগুলোই শীতাতাপ নিয়ন্ত্রিত। শ্রেণি বিশেষ আলাদা ডাইনিং জোন, ফুডকোট, ক্যান্টিনও রয়েছে।
সুন্দরবন-১৪ লঞ্চটির নিচতলা ও দ্বিতীয় তলার পেছনের অংশে রয়েছে সুবিশাল ডেক এবং দ্বিতীয় ও তৃতীয় তলায় রাখা হয়েছে কেবিন। লঞ্চে পর্যাপ্ত টয়লেটের ব্যবস্থা রাখাসহ নিরাপত্তায় বয়া, লাইফ জ্যাকেট, অগ্নিনির্বাপক যন্ত্র রাখা হয়েছে।

পাশাপাশি চতুর্থতলায় যথারীতি মাস্টারব্রিজ স্থাপন করা হয়েছে, যা ম্যানুয়্যাল ও হাইড্রোলিক সিস্টেম রাখা হয়েছে। এছাড়া লঞ্চটিতে ভিএইচএফ, ইকো সাউন্ডার, রাডারসহ আধুনিক নানান প্রযুক্তি সংযোজন করা হয়েছে।

কেবিনের ডেকোরেশনসহ পুরো লঞ্চের সাজসজ্জায় আনা হয়েছে নতুনত্ব, লঞ্চজুড়েই বসানো হয়েছে বাহারি রংয়ের আলোকবাতি, যা রাতের আলোতে এক নান্দনিক রূপ দেয় লঞ্চটিকে।

কোম্পানির পরিচালকরা জানান, যাত্রা উপলক্ষে শনিবার দোয়া মোনাজাত অনুষ্ঠিত হলেও সার্ভিসে যুক্ত হওয়ার আগে পটুয়াখালী থেকে এর আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। বিআইডব্লিউটিএ নির্ধারিত ভাড়াতেই যাত্রীরা লঞ্চটিতে ভ্রমণ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৯১৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এমএস/জেডএস

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 19:13:53