ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

কচুরিপানার ফুড ভেল্যু পরীক্ষা চলছে: বাণিজ্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২০
কচুরিপানার ফুড ভেল্যু পরীক্ষা চলছে: বাণিজ্যমন্ত্রী কথা বলেছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: বাংলানিউজ

রংপুর: কচুরিপানার ফুড ভেল্যু পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। 

শনিবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর সফরে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।

তিনি বলেন, কচুরিপানা খাবার উপযোগী কিনা তা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে।

ফুড ভেল্যু পাওয়া গেলে ভবিষ্যৎ বলে দেবে কী করতে হবে। আমরা তো কত কিছুই খাই। এক সময় কচুরলতি কেউ খেত না। মাশরুমকে ব্যাঙের ছাতা বলা হতো। মানুষ আগে অনেক কিছুই খেত না। কিন্তু এখন তো খাচ্ছে।

তিনি আরও বলেন, আসন্ন রমজান মাসে দ্রব্যমূল্যের উর্দ্ধগতি নিয়ন্ত্রণে বিভিন্ন পদক্ষেপ নেওয়া হচ্ছে। নিত্যপ্রয়োজনীয় যেসব পণ্য রয়েছে সেগুলোর বাজার মনিটরিংয়ের মাধ্যমে দাম নিয়ন্ত্রণে রাখা হবে। এছাড়াও অবৈধ মজুদদারদের কঠোর হস্তে প্রতিরোধ করা হবে।

পেঁয়াজের মূল্য বিষয়ে তিনি বলেন, পেঁয়াজের দাম আরও কমবে। রমজানে যাতে পেঁয়াজের দাম না বাড়ে সেজন্য মনিটরিং সেল কাজ করা হবে। এছাড়াও টিসিবির মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র ন্যায্যমূল্যে বিক্রি করা হবে।

দেশের একমাত্র কৃষিভিত্তিক ইপিজেড নীলফামারীর ইপিজেডে কর্মরত চীনা নাগরিকদের বিষয়ে তিনি বলেন, সেখানে সব ধরনের সতর্কতা অবলম্বন করা হচ্ছে। চীনের সঙ্গে বাণিজ্যিক লেনদেন এখনো বন্ধ হয়নি। অদূর ভবিষ্যতে হওয়ার সম্ভাবনা খুব কম। তাই করোনা বিষয়ে বাণিজ্যে তেমন কোনো প্রভাব পড়বে না বলেও যোগ করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।