bangla news

ডিএমপি শহীদ দিবসের ব্যানার সরালো কেন?

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২২ ৪:৪৬:৩১ পিএম
ডিএমপির ব্যানার, ছবি: সংগৃহীত

ডিএমপির ব্যানার, ছবি: সংগৃহীত

ঢাকা: অমর একুশের দিনে ভাষাশহীদের শ্রদ্ধা জানাতে মুক্তিযুদ্ধের বীরশ্রেষ্ঠদের ছবি ব্যবহার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) যে ব্যানার দিয়েছিল, তা তীব্র সমালোচনার মুখে সরিয়ে নিয়েছে। বলছে, বীরশ্রেষ্ঠদের ছবি ভাষাশহীদ হিসেবে ব্যবহার করার বিষয়টি খতিয়ে দেখছে ডিএমপি।

এর আগে শুক্রবার (২১ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ব্যানারটি প্রকাশ করে ডিএমপি। তবে ডিএমপির কোন বিভাগ এটি প্রকাশ করেছে, তা এখনও জানা যায়নি।

ব্যানারটিতে দেখা যায়, উপরে লেখা রয়েছে, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০২০। এর নিচে রয়েছে মহান স্বাধীনতা যুদ্ধে অবদান রাখা সাত বীরশ্রেষ্ঠের ছবি। আবার এর নিচে লেখা- আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ভাষাশহীদদের প্রতি আমাদের বিনম্র শ্রদ্ধা। এরও নিচে লেখা ঢাকা মেট্রোপলিটন পুলিশ। একইসঙ্গে ব্যানারটির উপরের ডান কোণে মুজিববর্ষের লোগো এবং বামদিকের উপরে ও নিচে ডিএমপির লোগো রয়েছে।

ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে ব্যানারটি প্রকাশের পর ডিএমডির ব্যানারে বীরশ্রেষ্ঠদের ছবি ভাষাশহীদদের হিসেবে ব্যবহারের জেরে তীব্র সমালোচনা শুরু হয় অনলাইন প্ল্যাটফর্মে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ব্যানারটি পোস্ট করে ক্যাপশনে বিরূপ মন্তব্য করে আসছেন নেটিজেনরা। যার মুখে ডিএমপি সরাতে বাধ্য হয়েছে ব্যানারটি।

নাম প্রকাশে অনিচ্ছুক ডিএমপির এক ঊর্ধ্বতন কর্মকর্তা সাংবাদিকদের বলেন, ঘটনা সত্য। ভুল করে ব্যানারটি টানানো হয়েছিল। পরে সমালোচনার মুখে ব্যানারটি সরিয়ে নেওয়া হয়েছে। এটি এখন আর নেই।

তিনি আরও বলেন, ডিএমপির কোন বিভাগ এ কাজ করেছে, তা এখনও আমরা জানি না। বিষয়টি খতিয়ে দেখছি। যে বিভাগই কাজটি করে থাকুক এর দায় ডিএমপির ওপরই পড়ে। তাই নগরবাসীর কাছে দুঃখ প্রকাশ করছে ডিএমপি।

ডিএমপির গণমাধ্যম ও জনসংযোগ বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান  সাংবাদিকদের বলেন,  এটা ভুল ব্যানার টানানো হয়েছিল। তাই সরিয়ে ফেলা হয়েছে। এবার কীভাবে এই ব্যানার তৈরি করা হয়েছে, তা খতিয়ে দেখছে ডিএমপি।

বাংলাদেশ সময়: ১৬৪৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২০
টিএ

ক্লিক করুন, আরো পড়ুন :   ডিএমপি ২১শে ফেব্রুয়ারি
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-22 16:46:31