ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

দেশকে ভালোবেসে শহীদদের ঋণ শোধ করতে হবে: পলক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
দেশকে ভালোবেসে শহীদদের ঋণ শোধ করতে হবে: পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, ভাষা আন্দোলন, মহান স্বাধীনতা সংগ্রামসহ প্রতিটি গণআন্দোলনের ছিল বাংলা, বাঙালি ও বাংলাদেশের অস্তিত্বের প্রশ্নে। বাঙালির রক্তস্নাত আত্মত্যাগের পথ পাড়ি দিয়ে জাতীয় জীবনে অর্জিত মাতৃভাষা ও স্বাধীনতা সংগ্রামী শহীদদের ঋণশোধ করতে হবে।

আরেকটি মুক্তিযুদ্ধ বা ভাষা আন্দোলন সংঘটিত না হলেও দেশকে ভালোবাসার মধ্যদিয়ে এ নতুন প্রজন্মকে শহীদদের ঋণশোধ করতে হবে বলেও মন্তব্য করেন প্রতিমন্ত্রী।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) সকালে নাটোরের সিংড়া কোর্ট মাঠে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসনের বিভিন্ন সরকারি দপ্তরের প্রধানদের শপথবাক্য পাঠ করানো শেষে তিনি এসব কথা বলেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, ১৯৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার মধ্যদিয়ে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাসকে আড়াল করে রাখা হয়। স্বাধীনতা বিরোধী মৌলবাদী অপশক্তি দেশের রাজনীতিতে অভিষিক্ত হয় এবং পরবর্তী সময়ে সরকারগুলোতে বিলীন হয় যায়।  

গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে তারা মুক্তিযুদ্ধসহ বাঙালির গণআন্দোলনের প্রকৃত ইতিহাসকে আড়াল করে কয়েক প্রজন্মকে বিভ্রান্ত করে। ২০০৮ সালে আওয়ামী লীগ রাষ্ট্রক্ষমা গ্রহণের পর থেকে বিকৃত ইতাহাসের কলঙ্কমোচন করে সঠিক ইতিহাস তুলে ধরে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আমরা অনেক চড়াই-উৎরাই পেরিয়েছি। অনেক অপশক্তির চোখরাঙ্গানি সহ্য করেই এগিয়ে যাচ্ছি। আমরা দেশের মানুষকে উন্নত জীবন দিতে চাই। আমরা চাই প্রতিটি মানুষ তার ন্যূনতম মৌলিক অধিকার থেকে যেন বঞ্চিত না হয়। এ লক্ষে আমরা কাজ করছি।

প্রশাসনিক কর্মকর্তাদের উদ্দেশ্যে পলক বলেন, মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আমরা দেশবাসীকে আরও বেশি সেবা দিতে চাই। এজন্য প্রতিটি সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারীদের নিরলসভাবে সেবার মানসিকতা নিয়ে কাজ করতে হবে। কাজকে নিজের কর্তব্য মনে করতে হবে। দেশের প্রতিটি মানুষকে কাঙ্ক্ষিত সেবা পৌঁছে দেওয়ার মাধ্যমে মুজিববর্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে শ্রদ্ধা জানানো হবে।

অনুষ্ঠান সিংড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরিন আক্তার বানুর নেতৃত্বে উপজেলা প্রশাসনের ১৭টি দপ্তরের প্রধানগণকে শপথবাক্য পাঠ করান প্রতিমন্ত্রী। এসময় উপস্থিত ছিলেন সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস, সিংড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুর এ আলম সিদ্দীকিসহ বিভিন্ন সরকারি কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।