ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

নানা কর্মসূচিতে বরিশালে পালন শহীদ দিবস

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
নানা কর্মসূচিতে বরিশালে পালন শহীদ দিবস একুশের প্রথম প্রহরে বরিশালে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন। ছবি: বাংলানিউজ

বরিশাল: বিনম্র শ্রদ্ধা আর যথাযোগ্য মর্যাদায় বরিশালে নানা আয়োজনে পালিত হচ্ছে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস।

শুক্রবার, ২১’র প্রথম প্রহরে বরিশালের কেন্দ্রীয় শহীদ মিনারের বেদীতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়।  

রাত ১২টা ১মিনিটে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করেন পার্বত্য শা‌ন্তিচু‌ক্তি বাস্তবায়ন ক‌মি‌টির আহ্বায়ক ও বরিশাল-১ আসনের সংসদ সদস্য আবুল হাসনাত আবদুল্লাহ এবং বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ।

 

বরিশালের বিভাগীয় কমিশনার মুহাম্মদ ইয়ামিন চৌধুরী, বরিশাল জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান, বরিশাল রেঞ্জের অতিরিক্ত ডিআইজি একেএম এহসানউল্লাহ, জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান, বরিশাল পুলিশ সুপার মো. সাইফুল ইসলামসহ প্রশাসনের কর্তাব্যাক্তিরা নিজ নিজ দপ্তর ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন।

এরপর জেলা ও মহানগর আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টিসহ বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সর্বস্থরের জনসাধারণ প্রথম প্রহরে ও শুক্রবার সকালে শহীদ বেদীতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এছাড়া একুশ ঘিরে বরিশালে দিনব্যাপী নানা আয়োজন করা হয়েছে।

একুশের অনুষ্ঠানমালা শান্তিপূর্ন এবং নির্বিঘ্ন করতে কেন্দ্রীয় শহীদ মিনারসহ আশপাশের এলাকায় কঠোর নিরাপত্তার ব্যবস্থা করেছে আইন শৃঙ্খলা বাহিনী।

বাংলাদেশ সময়: ১৫৩০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এমএস/এবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।