bangla news

২৫তম স্প্যানে দৃশ্যমান হলো পদ্মাসেতুর ৩৭৫০ মিটার 

সাজ্জাদ হোসেন, মুন্সীগঞ্জ প্রতিনিধি | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২১ ৩:২৯:৪৩ পিএম
দ্রুত এগিয়ে যাচ্ছে পদ্মাসেতুর কাজ

দ্রুত এগিয়ে যাচ্ছে পদ্মাসেতুর কাজ

মুন্সীগঞ্জ: শরীয়তপুরের জাজিরা প্রান্তে বসেছে পদ্মাসেতুর ২৫তম স্প্যান। এর মাধ্যমে স্বপ্নের সেতুর তিন হাজার ৭৫০ মিটার (পৌনে ৪ কিলোমিটার) দৃশ্যমান হলো।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ২টা ৫৮ মিনিটের দিকে ‘৫-ই’ আইডি নম্বরের স্প্যানটি সেতুর জাজিরা প্রান্তের ২৯ ও ৩০ নম্বর পিয়ারের ওপর বসানো হয়। আর ২৪তম স্প্যান বসানোর ১০ দিন পর বসানো হলো ২৫তম স্প্যানটি। 

সেতুর সহকারী প্রকৌশলী হুমায়ুন কবীর জানান, ৫-ই স্প্যান স্থায়ীভাবে ২৯-৩০ নম্বর পিয়ারের উপর বসানো হয়। 

এর আগে সকাল সাড়ে নয়টার দিকে মুন্সীগঞ্জের লৌহজংয়ের মাওয়ার কন্সট্রাকশন ইয়ার্ড থেকে তিয়ান-ই ক্রেনে করে ২৫তম স্প্যান ২৯ ও ৩০ নম্বর পিয়ারের কাছে নেওয়া হয়।

প্রকৌশলী হুমায়ুন কবীর আরো জানান, মোট ৪১টি স্প্যানের মধ্যে ৩৭টি স্প্যান কনস্ট্রাকশন সাইটে আছে, যার মধ্যে ২৫টি বসানো সম্পন্ন হলো।
 
৬ দশমিক ১৫ কিলোমিটার দৈর্ঘ্যের সেতুটি দ্বিতল হবে, যার ওপর দিয়ে সড়কপথ ও নিচের অংশে থাকবে রেলপথ। ২০১৪ সালের ডিসেম্বরে পদ্মাসেতুর নির্মাণ কাজ শুরু হয়। মূল সেতু নির্মাণের জন্য কাজ করছে চীনের ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না মেজর ব্রিজ ইঞ্জিনিয়ারিং কোম্পানি (এমবিইসি) ও নদীশাসনের কাজ করছে চীনের আরেকটি প্রতিষ্ঠান সিনো হাইড্রো করপোরেশন।

বাংলাদেশ সময়: ১৫২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন :   পদ্মাসেতু
        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-21 15:29:43