ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বান্দরবানে সর্বস্তরের মানুষের শহীদদের প্রতি শ্রদ্ধা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
বান্দরবানে সর্বস্তরের মানুষের শহীদদের প্রতি শ্রদ্ধা

বান্দরবান: বর্ণাঢ্য কর্মসূচির মধ্য দিয়ে বান্দরবানের সর্বস্তরের মানুষ ভাষা আন্দোলনের শহীদদের প্রদি শ্রদ্ধা জানিয়েছে। একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সব শ্রেণি পেশার মানুষ।

এসময় বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে জনতার ঢল নামে শহীদ মিনার এলাকার আশেপাশে।

রাত ১২টায় বান্দরবান কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের ফুল দিয়ে প্রথমে শ্রদ্ধা জানিয়েছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এরপর পরই জেলা প্রশাসক দাউদুল ইসলাম, পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষীপদ দাশ, মোজাম্মেল হক বাহাদুরসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থার পক্ষ থেকে ভাষা শহীদদের শ্রদ্ধা নিবেদন করা হয় ।

এসময় সবার কণ্ঠে ধ্বনিত হয় আমার ভাইয়ের রক্তে রাঙানো একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি...।

এদিকে সকালে একুশের প্রভাতে শহীদ বেদীতে পুস্পস্তবক অর্পণ করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা। এসময় বান্দরবানের বোমাং রাজা উ চ প্রু বোমাং সার্কেলের পক্ষ থেকে বান্দরবান শহীদ মিনারে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জ্ঞাপন করে।

পরে শহীদ মিনার প্রাঙ্গণে পার্বত্য জেলা পরিষদের আয়োজনে অনুষ্ঠিত হয় ছাত্র-ছাত্রীদের জন্য কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। প্রতিযোগিতায় অংশ নেয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতাধিক ছাত্রছাত্রী। এছাড়া ও চিত্রাংকন, রচনা প্রতিযোগিতা, সুন্দর হাতের লিখাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে উদযাপিত হচ্ছে দিবসটি ।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।