ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২০
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল শ্রদ্ধা জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ার শান্তিপুর পূর্ণিমামিলনী সংঘ। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বাংলা ভাষার জন্য প্রাণ উৎসর্গকারী শহীদদের স্মৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছে ভারতের পশ্চিমবঙ্গের নদীয়ার শান্তিপুর পূর্ণিমামিলনী সংঘ। 

তারা দুই বাংলার মধ্যে সম্প্রীতি বন্ধন মৈত্রী শক্তিশালী করার পাশাপাশি কোনো ধরনের হীনমন্যতা ছাড়াই সর্বস্তরে বাংলা ভাষার ব্যবহার করার উপর প্রয়োজনীয়তা ব্যক্ত করেছেন।

শুক্রবার (২১ ফেব্রুয়ারি) ভোর সোয়া তিনটার দিকে কেন্দ্রীয় শহীদ মিনারে প্রতিনিধিদল ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

সংগঠনের সাধারণ সম্পাদক বিশ্বজিত রায় বাংলানিউজকে বলেন, আমরা কখনো বাংলা ভাষা ব্যবহারের ক্ষেত্রে হীনমন্যতায়য় ভুগবো না। আমরা এ ভাষাকে গর্বের ঐতিহ্যের সঙ্গে সব জায়গায় ব্যবহার করবো। আমরা গর্বের সঙ্গে বলবো আমাদের ভাষা বাংলা, আমরা বাংলা ভাষায় কথা বলি। এটা আমাদের সংগঠনের পক্ষ থেকে অনুরোধ সবার কাছে।

তিনি বলেন, কাঁটাতারের বেড়া দিয়ে আমাদের আলাদা করে রাখলেও আমাদের ভাষা সংস্কৃতি এক। আমরাও পশ্চিমবঙ্গে বাংলা ভাষায় কথা বলি। সব ভাষা শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানাই।

বাংলাদেশ সময়: ০৫১৭ ঘণ্টা ফেব্রুয়ারি ২১, ২০২০
এসকেবি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।