bangla news

বঙ্গবন্ধুর আদর্শই ডিজিটাল বাংলাদেশ তৈরির অনুপ্রেরণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০২-২০ ৯:০৩:৩৮ পিএম
নাটোরে আইসিটি ভবনের উদ্বোধন করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোরে আইসিটি ভবনের উদ্বোধন করছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নাটোর: তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, বঙ্গবন্ধুর আদর্শই ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা রাখবে। তিনি রাজনৈতিক, অর্থনৈতিক এবং সাংস্কৃতিক মুক্তির যে ডাক দিয়েছিলেন তা বাস্তবায়নসহ সোনার বাংলা গড়তে তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ার) বিকেলে সিংড়ার বিলহালতি ত্রিমোহনী অনার্স কলেজের ২ কোটি ৩৮ লাখ টাকা ব্যয়ে আইসিটি ভবনের উদ্বোধন শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কলেজের অধ্যক্ষ মকসেদ আলী প্রামাণিকের সভাপতিত্বে প্রতিমন্ত্রী আরো বলেন, চলনবিল একসময় অবহেলিত জনপদ ছিলো, এখন সেই জনপদ হয়েছে উন্নয়নের জনপদ। ১১ বছরে সরকার যা দিয়েছে তা বিগত সব সরকারের চেয়ে শতগুণ উন্নয়ন হয়েছে। গ্রামে গ্রামে উন্নয়ন হয়েছে, রাস্তা হয়েছে, বিদ্যুৎ হয়েছে। মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে। ব্রিজ, কালভার্ট, ভবন হয়েছে। 

তিনি বলেন, শুধু এলাকার উন্নয়ন নয়, নিজেদের মনের কলুষতাও দূর করতে হবে। তবেই সবাই নিরাপদে চলতে ফিরতে পারবে। 

সমাবেশে প্রতিমন্ত্রী সিংড়া উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে ১ লাখ বৃক্ষ রোপণের ঘোষণা দেন। একই সঙ্গে নিরাপদ, মানবিক সমাজ গড়তে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) নাসরিন বানু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ওহিদুর রহমান শেখ, লালোর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক রুবেল হোসেন, কলেজের উপাধ্যক্ষ গোলাম সারোয়ার প্রমুখ। 

এরআগে দুপুরে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক সিংড়া উপজেলাধীন কয়াপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রায় ৭৮ লাখ টাকা ব্যয়ে দ্বিতল বিশিষ্ট নতুন ভবন উদ্বোধন করেন।

এসময় উপস্থিত ছিলেন ইউপি চেয়ারম্যান তপন কুমার সরকার, রামানন্দ খাজুরা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ইদ্রীস আলী, সাধারণ সম্পাদক মুকুল হোসেন, সহ সভাপতি আব্দুল মান্নান, ওই বিদ্যালয়ের সভাপতি ওসমান গনি, প্রধান শিক্ষক ফরিদুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
এসএইচ

        ইউটিউব সাবস্ক্রাইব করুন  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

Alexa
cache_14 2020-02-20 21:03:38