ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

জাতীয়

‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই একমাত্র লক্ষ্য’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
‘বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই একমাত্র লক্ষ্য’

ঢাকা: বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়াই সরকারের একমাত্র লক্ষ্য বলে মন্তব্য করেছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

তিনি বলেন, ‘আমরা সে লক্ষ্যেই কাজ করেছি। বঙ্গবন্ধুর ঘোষিত ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ার জন্য তারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

সবার সম্মিলিত চেষ্ঠায় আমরা উন্নত দেশের দিকে এগিয়ে যাচ্ছি।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর শাহজাহানপুর রেলওয়ে সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মন্ত্রী।

নূরুল ইসলাম সুজন বলেন, একটি উন্নত ও আধুনিক দেশ গড়তে সমন্বিত যোগাযোগ ব্যবস্থার দরকার। বর্তমান সরকার যোগাযোগ ব্যবস্থায় ভারসাম্যপূর্ণ ব্যবস্থা গড়ে তুলছে। রেল এক সময় অবহেলিত ছিল। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলকে অধিক গুরুত্ব দিয়ে আলাদা মন্ত্রণালয় গঠন করেছেন ও বাজেট বরাদ্দ দিচ্ছেন।

কমলাপুর ও শাহজাহানপুর এলাকা নিয়ে মহাপরিকল্পনা রয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, জাইকার অর্থায়ন ও কারিগরি সহায়তায় এ এলাকার মাল্টিমডেল অবকাঠামো করা হবে। তখন এলাকার সবকিছু পরিবর্তন হয়ে উন্নত বিশ্বের আদলে আবাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল ও কমলাপুর স্টেশন গড়ে তোলা হবে।

রেলকে ঢেলে সাজানোর উদ্যোগ নেওয়া হয়েছে জানিয়ে মন্ত্রী বলেন, এসব প্রকল্প চালু হলে যোগাযোগ ব্যবস্থা পাল্টে যাবে।  

অনুষ্ঠানে বক্তব্য রাখেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন, রেলপথ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব মো. মোফাজ্জেল হোসেন, রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান, মহাব্যবস্থাপক (পূর্ব) নাসির উদ্দিন আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২০, ২০২০
টিএম/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।